বুধবার, জুন ৩০, ২০২১

লেনদেন কমেছে ১৮০ কোটি ৪০ লাখ টাকা

  |   বুধবার, ৩০ জুন ২০২১ | প্রিন্ট  

লেনদেন কমেছে ১৮০ কোটি ৪০ লাখ টাকা

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের তুলনায় মঙ্গলবার সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ, ১৮০ কোটি ৪০ লাখ টাকা। লেনদেন হয় মোট ৩৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৭৫টির, কমেছে ১৬৬টির এবং বাকি ৩২টির অপরিবর্তিত ছিল।
লেনদেন হয় এক হাজার ১৪৮ কোটি আট লাখ ৮৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল এক হাজার ৩২৮ কোটি ৪৯ লাখ ৫১ হাজার টাকা। মঙ্গলবার দুই লাখ ১৫ হাজার ২০১ বার হাতবদল হয় ৪২ কোটি ৭৩ লাখ ৮২ হাজার ১৭০টি শেয়ার। শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের উত্থান-পতন ছিল লেনদেনে।
তিনটি সূচকের মধ্যে প্রধানটি ডিএসইএক্স ১৫ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪২ দশমিক ৪৯ পয়েন্টে,ডিএসইএস তিন দশমিক ৫৮ পয়েন্ট বেড়ে এক হাজার ২৯৮ দশমিক ৩৯ পয়েন্টে ও ৯ পয়েন্ট বেড়ে দুই হাজার ১৮৫ দশমিক ৮২ পয়েন্টে দাঁড়ায় ডিএস৩০। এক হাজার ১৫২ কোটি ৭৯ লাখ টাকা বেড়ে পাঁচ লাখ সাত হাজার ৪৬১ কোটি টাকায় দাঁড়ায় বাজার মূলধান। আর টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো) ও ৯ দশমিক ৯৪ শতাংশ বেড়ে দর বৃদ্ধির শীর্ষে ওঠে কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেড।


Posted ৩:২৭ অপরাহ্ণ | বুধবার, ৩০ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]