• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লোকমান হত্যার চার্জশিটভুক্ত আসামি নৌকার প্রার্থী

    | ১৪ জানুয়ারি ২০২১ | ৪:৫৪ অপরাহ্ণ

    লোকমান হত্যার চার্জশিটভুক্ত আসামি নৌকার প্রার্থী

    নরসিংদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশরাফ হোসেন সরকার। বুধবার (১৩ জানুয়ারি) রাতে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। এতে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ।


    মামলার বাদী ও আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র লোকমান হোসেনকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ হত্যার ঘটনায় নিহতের ছোট ভাই বর্তমান মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামান কামরুল বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশীদ মণ্ডল প্রায় দীর্ঘ ৮ মাস তদন্ত শেষে ২০১২ সালের ২৪ জুন সালাহউদ্দিনসহ এজাহারভুক্ত ১১ আসামিকে বাদ দিয়ে ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।


    এতে মামলার এজাহারভুক্ত তিন নম্বর আসামি শহর আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মোবারক হোসেন, এজাহারভুক্ত দুই নম্বর আসামি নরসিংদী পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবদুল মতিন সরকার ও তার ছোট ভাই শহর যুবলীগের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম সরকারসহ ১২ জনকে অভিযুক্ত করা হয়। এদিকে অভিযোগপত্র দাখিলের আগেই মোবারক ছাড়া সবাই আদালতের মাধ্যমে জামিনে বেরিয়ে যান। দীর্ঘ ৭ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর মোবারককে গ্রেফতার করে পুলিশ। তিনিও বর্তমানে জামিনে রয়েছেন।

    এদিকে লোকমান হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশরাফ হোসেন সরকারকে মনোনয়ন দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন।

    তিনি বলেন, মেয়র লোকমান হোসেন হত্যা মামলার ৩ নাম্বার চার্জশিটভুক্ত আসামি আশরাফ। তাকে গত ১০ বছরের মধ্যে দলীয় কোনো কর্মসূচিতে দেখা যায়নি এবং দলে তার কোনো ভূমিকা নেই। আর দলের কোনো পদেও নেই তিনি। একজন খুনিকে দেয়া দলীয় মনোনয়ন আমরা বাতিল চাই।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673