মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

লোকে লোকারণ্য শিমুলিয়া ঘাট, নেই স্বাস্থ্যবিধির বালাই

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

লোকে লোকারণ্য শিমুলিয়া ঘাট, নেই স্বাস্থ্যবিধির বালাই

বুধবার (১৪ এপ্রিল) থেকে সর্বাত্মক লকডাউনের ঘোষণায় রাজধানী ছাড়ছেন অনেকেই। দক্ষিণবঙ্গের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখী মানুষের চাপ কয়েকগুণ বেড়েছে।
বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিমুলিয়া ঘাটে পারাপারের জন্য অপেক্ষা করছিল সহস্রাধিক যান। অপরদিকে, বাংলাবাজার ঘাটে অপেক্ষমাণ ছিল কমপক্ষে সাত শতাধিক যান।
এদিকে, মঙ্গলবার সকাল থেকেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি অবস্থায় ফেরিতে বিপুল মানুষকে পারাপার হতে দেখা গেছে। যাত্রীদের চাপ বাড়ায় পারাপারে স্বাভাবিক অবস্থার চেয়ে কয়েক গুণ বেশি ভাড়াও গুনতে হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকে। স্পিডবোট স্বাভাবিক সময়ের ভাড়া ১৫০ টাকার বদলে ৩০০ টাকা নেওয়া হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।
বাস বন্ধ থাকার পরও ট্রাক, পিকাপসহ বিভিন্ন যানবাহনে হাজার হাজার মানুষ শিমুলিয়া ঘাটে আসছেন। ঘাট পর্যন্ত পৌঁছাতে বিভিন্ন যানবাহন জনপ্রতি ২৫০ থেকে ৩০০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে বলে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে।
শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার সাফায়েত আহম্মেদ জানান, শিমুলিয়া-বাংলাবাজারের ফেরি বহরের ১৬ ফেরির মধ্য চলমান ১৪টি ফেরি যাত্রী ও যানবাহন পার করে কুলিয়ে উঠতে পারছে না। নৌরুটটিতে লঞ্চ বন্ধ থাকায় চাপ আরও বেড়েছে। তবে ঘাটের সাড়ে চারশ’ স্পিডবোট ও কয়েকশ’ ট্রলারে হাজার হাজার যাত্রী পারাপার হচ্ছে। এছাড়া ফেরিতে দাঁড়িয়েও পার হচ্ছেন হাজার হাজার যাত্রী। যাত্রীদের চাপে দুই পাড়ে পণ্যবাহী ট্রাকসহ বিপুল যানবাহন আটকা পড়েছে।


Posted ১২:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০