• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শচীনের কাছাকাছি চলে এসেছেন কোহলি : সাকলাইন মুশতাক

    অনলাইন ডেস্ক | ২৯ আগস্ট ২০১৮ | ৩:৩৪ পূর্বাহ্ণ

    শচীনের কাছাকাছি চলে এসেছেন কোহলি : সাকলাইন মুশতাক

    ইংল্যান্ড সফরে ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করে যাচ্ছেন বিরাট কোহলি। এজবাস্টনে দুই ইনিংস মিলে ২০০ রান করার পরও হেরেছে তার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তবে তৃতীয় টেস্টে নটিংহামে সেঞ্চুরিসহ দুইশো করে দলকে ২০৩ রানের বড় জয় উপরহার দেন কোহলি।


    ইংরেজদের বিপক্ষে নটিংহাম টেস্ট জয়ের মধ্য দিয়ে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে গেলেন কোহলি। ভারতীয় অধিনায়ক হিসেবে মাত্র ৩৮টি টেস্টে নেতৃত্ব দিয়ে ২২টিতে জয় উপহার দেন তিনি।


    এর আগে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯টি টেস্টে নেতৃত্ব দেন। তার অধিনায়কত্বে ২১ টেস্টে জয় পায় ভারত। শুধু সৌরভকেই নয়, নটিংহাম টেস্ট জয়ের মধ্য দিয়ে কিংবদন্তি ক্রিকেটার ডন ব্রাডম্যানকেও ছাড়িয়ে গেছেন বিরাট। নটিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে কোহলির ব্যাট থেকে এসেছে ২০০ রান।

    ৬৯ টেস্টে ২৩ এবং ২১১ ওয়ানডে ম্যাচে ৩৫টি সেঞ্চুরি করা কোহলিকে অনেকেই কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন। বিরাট কোহলির প্রশংসা করে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার সাকলাইন মুশতাক বলেছেন, ব্যাটসম্যান হিসেবে শচীন টেন্ডুলকার ছিল খুবই বড় মাপের খেলোয়াড়। তবে এই মুহূর্তে বিরাটই একমাত্র ব্যাটসম্যান যে দক্ষতার বিচারে শচীনের কাছাকাছি পৌঁছাতে পেরেছে।

    এর আগে কোহলির প্রশংসা করে ভারতের সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ বলছিলেন, শচীনের সঙ্গে কোহলির তুলনা এখনই করাটা ঠিক নয়। আমার মতে, শচীন যেসব রেকর্ড করে গিয়েছে সেগুলো বিরাট করতে পারলে তখন তুলনাটা যুক্তিযুক্ত হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669