• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শচীন টেন্ডুলকারের ক্রিকেট গুরু এখন মানসিক ভারসাম্যহীন!

    অনলাইন ডেস্ক | ১১ এপ্রিল ২০১৭ | ১০:০৯ অপরাহ্ণ

    শচীন টেন্ডুলকারের ক্রিকেট গুরু এখন মানসিক ভারসাম্যহীন!

    ক্রিকেট যদি একটি শিল্প হয়, তবে এই অঙ্গনের প্রতিটি শিল্পী তৈরির পেছনে থাকেন একেকজন শিক্ষক, এককেজন কোচ। জগদ্বিখ্যাত ক্রিকেটার শচীন টেন্ডুলকারেরও এমন একজন গুরু ছিলেন। যার নাম প্রায় সবাই জানেন। তিনি হলেন রমাকান্ত আচারেকর। কিন্তু কেউ কি জানে, তিনি এখন কেমন আছেন? না, তিনি মোটেও ভালো নেই। মাস্টার ব্লাস্টারের ক্রিকেট গুরু এখন মানসিক ভারসাম্যহীন! নিজেকে বন্দি করে রেখেছেন বাড়িতে। বাইরে হাঁটাচলা করেন না। সব কথা মনে নেই। মনে রাখতেও পারেন না। কথাবার্তাও বন্ধ হয়ে গেছে। কেউ জিজ্ঞাসা করলে, তবেই কথা বলেন। না হলে সারাদিন চুপ করে থাকেন তিনি!


    আগে ক্রিকেটের জন্য সারা দিন মাঠে পড়ে থাকতেন। শচীনকে নিয়ে পড়ে থাকতেন দিবারাত্রি। বিশ্বসেরা ক্রিকেটার হয়ে শচীন আগেই আচারেকরকে গুরুদক্ষিণা দিয়েছেন। অনেকেই বলে থাকেন, আচারেকর ছিলেন বলেই শচীন নিজের ক্যারিয়ারকে এভারেস্টের উচ্চতায় নিতে পেরেছিলেন। আচারেকর এখন আর প্রিয় খেলা ক্রিকেট দেখেন না টিভির পর্দায়। ক্রিকেটের কক্ষপথ থেকে বহু দূরে তিনি। আইপিএল দেখার প্রশ্নই নেই। শরীর বিদ্রোহ করে বসেছে। খেলা আর দেখবেন কীভাবে?


    ভবিষ্যতের শচীন তৈরি করতেও আর মাঠে ছোটেন না তিনি। ছুটবেনই বা কী ভাবে? ১৯৯৬ সালে স্ট্রোক হয়েছিল। পক্ষাঘাত হয় তখনই। সেই সময় থেকেই ক্রিকেট মাঠের সঙ্গে দূরত্ব তৈরি হয়ে যায়। নিজেই নিজের ভিতরে জগৎ তৈরি করে রেখেছেন আচারেকর। নিজের মেয়ে কল্পনা, জামাতার সঙ্গে একটা-দুটো কথা বললেও নাতি বৈদিকের সঙ্গে ৮৫ বছরের আচারেকরের খুবই ভালো সম্পর্ক। বৈদিকও ক্রিকেট খেলে। তার সাথেই ক্রিকেট নিয়ে সামান্য কথাবার্তা বলেন তিনি। নাতি বৈদিকের মধ্যে হয়তো আর এক শচীনকে খুঁজে পান রমাকান্ত আচারেকর।

    লিটল মাস্টার কি আসেন কোচের খোঁজ নিতে? ব্যাট-প্যাড তুলে রাখার পরে আরও ব্যস্ত হয়ে পড়েছেন শচীন। গুরুর বাড়িতে আসার সময় কি পান তিনি? জানা গেল শচীনের মহত্বের কথা। প্রতি মাসে এসে গুরুর সঙ্গে দেখা করে যান তিনি। বাড়িতে এলে শচীন জিজ্ঞাসা করেন, “কেমন আছেন স্যার? সব ঠিকঠাক তো?” এখন আর আগের মতো অনর্গল ছাত্রের সঙ্গে কথা বলতে পারেন না আচারেকর। কিন্তু এখন হ্যাঁ কিংবা না দিয়েই প্রিয় শিষ্যের কথার উত্তর দেন তিনি। বেশি কথা বলার ক্ষমতাও যে হারিয়েছেন তিনি!

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669