শুক্রবার, জানুয়ারি ১০, ২০২০

শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

ডেস্ক   |   শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

দীর্ঘ ১৪ বছর পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ (ধূপখোলা মাঠ)-এ প্রায় ১৯ হাজার শিক্ষার্থী নিয়ে প্রথম সমাবর্তন করতে যাচ্ছে জবি। এতে রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ অনুষ্ঠানে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অন্যদিকে সমাবর্তন বক্তা হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করবেন।

জানা যায়, শনিবার সকাল ১১.৫৫ মিনিটে সমাবর্তন শোভাযাত্রা, বেলা ১২টায় মহামান্য রাষ্ট্রপতির আগমন ও জাতীয় সংগীত, দুপুর ১২.০১টা মিনিটে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা ও দুপুর ১.১০টা মিনিটে সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করবেন মাননীয় চ্যান্সেলর।
এ সমাবর্তন স্থলে আগতদের আমন্ত্রণপত্রটি অব্যশই সঙ্গে আনতে হবে। এ ছাড়া মোবাইল ফোন, হ্যান্ডব্যাগ, ব্রিফকেস, ক্যামেরা, ছাতা ও পানির বোতল বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে না। গ্র্যাজুয়েট ও আমন্ত্রিত অতিথিবৃন্দ ১নং গেইট দিয়ে সমাবর্তন স্থলে প্রবেশ করবেন। তাদের জন্য সকাল ৮টায় গেইট খোলা হবে এবং তারা সকাল ১১:০০টার মধ্যে অবশ্যই সমাবর্তনস্থলে আসন গ্রহণ করার ব্যবস্থা রাখা হয়েছে।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সমাবর্তনের আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য আমরা সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করছি একটি সফল সমাবর্তন উপহার দিতে পারবো।


Posted ৭:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]