• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শপথ নিতে ক্যাপিটল হিলে বাইডেন-কামালা

    | ২০ জানুয়ারি ২০২১ | ৯:৫২ অপরাহ্ণ

    শপথ নিতে ক্যাপিটল হিলে বাইডেন-কামালা

    শপথ নিতে ক্যাপিটল হিল চত্ত্বরে পৌঁছেছেন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট ভাই জো বাইডেন। স্থানীয় সময় সকাল সাতটায় তারা ক্যাপিটল হিলে পৌঁছান। এসময় সঙ্গে ছিলেন বাইডেনের স্ত্রী জিলি এবং কামালার স্বামী ডগ এমহফ।


    স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে দশটায় ক্যাপিটল হিলের চত্ত্বরে তাদের অভিষেক অনুষ্ঠান হবে। আয়োজন নির্বিঘ্ন করতে মোতায়েন করা হয়েছে ২৫ হাজার সেনা সদস্য।

    ajkerograbani.com

    অভিষেকের আগে এক টুইট বার্তায়, শপথ অনুষ্ঠানকে যুক্তরাষ্ট্রের জন্য নতুন দিনের সূচনা বলে আখ্যা দিয়েছেন বাইডেন।

    এর আগে সকালে ওয়াশিংটনের ক্যাথলিক গির্জায় সস্ত্রীক প্রার্থনায় অংশ নেন জো বাইডেন।

    প্রার্থনায় কামালা হ্যারিসের সঙ্গে দেখা গেছে তার স্বামী ডগ এমহফকে। তাদের সাথে ছিলেন সিনেটে রিপাবলিকান দলনেতা মিচ ম্যাককোনেল, প্রতিনিধি পরিষদের রিপাবলিকান দলনেতা কেভিন ম্যাকার্থি এবং স্পিকার ন্যান্সি পেলোসি।

    তার আগে শেষবারের মত প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউস ত্যাগ করেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকে বিশেষ হেলিকপ্টারে উড়ে যান মেরিল্যান্ডের যৌথ ঘাঁটিতে। সেখানে সমাপনী ভাষণ দেন তিনি।

    বরাবরের মতই নতুন প্রশাসনের প্রতি শুভ কামনা জানালেও নাম নেননি বাইডেনের। জানান, তার প্রশাসন পরবর্তী প্রশাসনের জন্য যে ভিত্তি তৈরি করেছে তাতে দাঁড়িয়ে নতুন প্রশাসন খুব ভালো কিছু করবে বলে তিনি আশাবাদী। এসময় পূর্ববর্তী প্রশাসনগুলোর সমালোচনা করতেও ছাড়েননি ট্রাম্প। বলেন, তিনি যে অবস্থায় যুক্তরাষ্ট্রকে রেখে যাচ্ছেন বিগত দেড়শ’ বছরের মধ্যে কোনো প্রশাসন এতটা শৃঙ্খলায় রেখে যেতে পারেনি।

    ট্রাম্প আগেই ঘোষণা দিয়েছেন, তিনি নতুন প্রশাসনের অভিষেকে থাকবেন না। তার অভিযোগ, ৩ নভেম্বরের নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। তার কাছ থেকে জয় ছিনিয়ে নেয়া হয়েছে। ট্রাম্পসহ চারজন মার্কিন প্রেসিডেন্ট তাদের উত্তরসূরির শপথ অনুষ্ঠানে অংশ নেননি।

    এর আগে মঙ্গলবার এক ভিডিও বার্তায় নিজেকে যুক্তরাষ্ট্রের বিশেষভাবে গর্বিত প্রেসিডেন্ট আখ্যা দেন ট্রাম্প। বলেন, তার শাসনামলে যুক্তরাষ্ট্রকে তিনি কোনো দেশের সঙ্গে যুদ্ধে জড়াননি।

    এদিকে, ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে ইলেক্টোরাল ভোট গণনাকালে হামলা চালায় ট্রাম্পের সমর্থকরা। আরও হামলা হতে পারে সেই আশঙ্কায় ক্যাপিটল হিলে ২৫ হাজার সেনা মোতায়েন রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755