• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শপথ নিলেন মোদি, বাংলা পেলো তিন মন্ত্রী

    ডেস্ক | ৩০ মে ২০১৯ | ৮:১৭ অপরাহ্ণ

    শপথ নিলেন মোদি, বাংলা পেলো তিন মন্ত্রী

    ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করেছেন নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ভারতের রাষ্ট্রপতি ভবনে তিনি শপথ নেন। তাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর একে একে শপথ নিচ্ছেন ৫৫ জন মন্ত্রী। এবার পশ্চিমবঙ্গ থেকে মন্ত্রিসভায় অন্তত তিনজনের আসন নিশ্চিত হয়েছে।

    নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান ঘিরে রাষ্ট্রপতিভবনে করা হয় এলাহি আয়োজন। বিভিন্ন দেশের রাষ্ট্রপধান, শিল্পপতি, বিশিষ্টরা মিলিয়ে অতিথির সংখ্যা প্রায় আট হাজার। তারা সবাই যথাসময়ে সেখানে পৌঁছান। অতিথিদের সঙ্গে উপস্থিত হন সোনিয়া ও রাহুল গান্ধীও।


    ২০১৪ সালের আগ পর্যন্ত শপথগ্রহণ অনুষ্ঠান হত রাষ্ট্রপতি ভবনের দরবার হলে। কিন্তু আগেরবার মোদীর শপথের সময় রীতি ভেঙে রাষ্ট্রপতি ভবনের বাইরের লনে শপথগ্রহণ অনুষ্ঠান করা হয়। এবারও সেখানেই শপথ অনুষ্ঠান হয়েছে বলে জানিয়েছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

    বিভিন্ন দেশের রাষ্ট্রপধান, শিল্পপতি, বিশিষ্টরা মিলিয়ে অতিথির সংখ্যা প্রায় আট হাজার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে শপথগ্রহণে যোগ দেওয়ার কথা বললেও পরে সেই সিদ্ধান্ত বদল করেন।

    মন্ত্রিসভায় নিশ্চিত পশ্চিমবঙ্গের আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তার পদোন্নতিও হতে পারে। পেতে পারেন পূর্ণ মন্ত্রক। আগের বারের মন্ত্রী ও সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার মন্ত্রিত্বও কার্যত নিশ্চিত। অন্য দিকে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীও মন্ত্রিত্ব পাচ্ছেন। ইতিমধ্যেই শীর্ষ নেতৃত্বের কাছ থেকে শপথ নেওয়ার জন্য ফোন এসেছে বলে দেবশ্রী নিজেই জানিয়েছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী