বুধবার, এপ্রিল ১, ২০২০

শপিংমল ও বাণিজ্য বিতান বন্ধের সময় বাড়ল

ডেস্ক   |   বুধবার, ০১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

শপিংমল ও বাণিজ্য বিতান বন্ধের সময় বাড়ল

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজধানীর শপিংমল ও বাণিজ্য বিতানগুলো বন্ধের মেয়াদ আরও পাঁচ দিন বাড়ানো হয়েছে। মালিক সমিতি ৪ এপ্রিল থেকে দোকানপাট খোলার ঘোষণা দিলেও তা বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির পূর্ব গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ৪ এপ্রিল পর্যন্ত ঢাকা মহানগরের সকল বাণিজ্য বিতান ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি ও সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত সকল বাণিজ্য বিতান ও শপিং মল বন্ধ রাখার আহ্বান জানানো হলো।
এছাড়া পরবর্তী সময়ে সরকার যদি নতুন কোনো নির্দেশনা দিয়ে থাকে তাও কার্যকর হবে। এই মহামারি সংকটময় পরিস্থিতিতে সবাইকে ধৈর্য ধারণ ও স্ব স্ব স্থান থেকে সহযোগিতা করার অনুরোধও করা হয় বিজ্ঞপ্তিতে। এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি সাধারণ ছুটি আরও পাঁচ দিন বাড়ানো হয়েছে। আগামী ৪ এপ্রিল ছুটি শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। বরং ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত নতুন করে ছুটি ঘোষণা হয়েছে। তবে ১০ এবং ১১ এপ্রিল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অফিস খুলবে ১২ এপ্রিল।
বুধবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন বিফ্রিংয়ে জানান, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে। এছাড়া নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৫৪ জনে দাঁড়ালো। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।


Posted ৯:১৮ অপরাহ্ণ | বুধবার, ০১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১