• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শহীদুল আলমের মুক্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অভিমুখে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

    ঢাবি প্রতিনিধি | ০৬ সেপ্টেম্বর ২০১৮ | ৩:০৫ অপরাহ্ণ

    শহীদুল আলমের মুক্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অভিমুখে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

    প্রখ্যাত আলোকচিত্রী শহীদুল আলম ও ছাত্রনেতা মারুফ-আশাফ সহ নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতারকৃত অন্যান্য শিক্ষার্থীদের মুক্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে অগ্রসর হয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।


    বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিল নিয়ে তারা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অভিমুখে অগ্রসর হন। মিছিলটি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) হয়ে দোয়েল চত্বর হয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দিকে যায়।


    মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেন, বাংলাদেশ এখন একটি কঠিন সময়ের মধ্যে আছে। আলোকচিত্রী শহীদুল আলম গণতন্ত্রের পক্ষের লোক। মানুষের পক্ষে সবসময় কথা বলেছেন, ছবি তুলেছেন। রাষ্ট্রের পক্ষে এরকম একজন শহীদুল আলম তৈরী করা সম্ভব নয়। বরং এই ধরনের মানুষদের নির্যাতন করা হচ্ছে। আমরা অবিলম্বে শহীদুল আলমের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশ^ত মুক্তি দাবি করছি।

    প্রধানমন্ত্রীকে হুশিয়ারি করে তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারীদের উপর যে হেলমেট বাহিনী হামলা করলো। তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বরং আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা দিয়ে রেখেছে। আমরা সরকারকে লাইনে আসার আহ্বান জানাচ্ছি। না হয়, কীভাবে লাইনে আনতে হয়, তা বাংলার ছাত্র সমাজ ভালো করে জানে।

    তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরে গ্রেফতার করা হয়েছে ‘উপরের হুকুমে’। আবার শিক্ষার্থীদের মুক্তিও দেয়া হয়েছে ‘উপরের হুকুমে’। অথচ বাংলাদেশ চলার কথা জনগণের হুকুমে। কিন্তু সেটা হচ্ছে তথাকথিত ‘উপরের হুকুমে’। গণতন্ত্রের বুকে লাথি দেওয়া হচ্ছে। জনগণের বিপরীতে কাজ করা হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673