• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শহীদ মহিউদ্দিন হায়দার

    আরিফা রহমান রুমা | ০১ সেপ্টেম্বর ২০১৮ | ১০:৪২ অপরাহ্ণ

    শহীদ মহিউদ্দিন হায়দার

    শহীদ মহিউদ্দিন হায়দার একাত্তরে রংপুর বেতারের অনুষ্ঠান সংগঠক ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন বেতারে বোমা মেরে উড়ানোর পরিকল্পনার মিথ্যে অভিযোগ এনে তাঁকে পাকবাহিনী ধরে নিয়ে নির্মম অত্যাচার করে মেরে ফেলে আর হ্যাঁ একাজে পাকিদের সহায়তা করে তাঁরই বাঙালি সহকর্মী তৎকালীন রংপুর বেতারের সহকারী পরিচালক একরামুল হক, হায়দার সাহেবের মূল অপরাধ ছিল বেতারের ঘোষিকাদের পাকিদের হাতে তুলে দেবার পথে বাঁধা দেয়া। উনার স্ত্রী তাঁর ছোট্ট দুই পুত্র সন্তান নিয়ে স্বামীকে ফিরে পেতে ঘুরে বেড়িয়েছেন এ দ্বার থেকে ও দ্বার, না, লাশটাও পাননি তিনি।
    দেশ স্বাধীন হলে বঙ্গবন্ধুর প্রত্যক্ষ সহায়তায় একটি সরকারী চাকরি আর আমৃত্যু মাথা গোঁজার ঠাঁই হলো তাঁর , যেটা ক’মাস আগে কিছু আমলাতান্ত্রিক জটিলতার কারনে হারাতে বসেছিলেন আর তা জেনে সঙ্গে সঙ্গেই ঘরের খেয়ে বনের মোষ তাড়ানোরা ঝাঁপিয়ে পরেন, সামাজিক মাধ্যমে তোলপাড়ের পাশাপাশি সাংবাদিক বন্ধুদের সহায়তায় কয়েকটি টেলিভিশন রিপোর্ট করে, Bappaditya Basu আর রোজ দু’চারবার করে ফোনের বদৌলতে Tawheed Reza Noor ভাই ঘটনার সাথে আমাকে পুরোপুরি জড়িয়ে ফেলেন। মাননীয় মুক্তিযোদ্ধা মন্ত্রী মোজাম্মেল আংকেলের আন্তরিকতা আর দিক নির্দেশনায় আস্তে আস্তে সমস্যার জট খুলতে শুরু করে।Mostafa Kamal ভাই ঠিক ভাইয়ের দায়িত্বই পালন করেছেন, Hasanuzzaman Kallol ভাই বিষয়টি সার্বক্ষণিক নজরদারিতে রেখেছিলেন এবং খালা অবশেষে সব জটিলতা কাটিয়ে তাঁর নতুন বাসায় উঠেছেন এবং উঠেই আমাকে দেখতে চেয়ে বারবার ফোন দিচ্ছিলেন, আজ তৌহিদ ভাইয়ের সাথে খালাকে দেখতে গিয়েছিলাম, এই সামান্য পাশে দাঁড়ানোতেই বারবার করে কৃতজ্ঞতা প্রকাশ করছিলেন অথচ তাঁর সামনে কৃতজ্ঞচিত্তে মাথাটা নীচু করে আমাদেরই দাঁড়িয়ে থাকবার কথা।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669