• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    শাহজালালে ২২৪৬ মোবাইল নিয়ে কাশিয়ানীর সুজনসহ ৩ জন আটক

    নিজস্ব প্রতিবেদক | ০৮ সেপ্টেম্বর ২০১৯ | ১২:৪৭ অপরাহ্ণ

    শাহজালালে ২২৪৬ মোবাইল নিয়ে কাশিয়ানীর সুজনসহ ৩ জন আটক

    বিভিন্ন ব্র্যান্ডের ২ হাজার ২৪৬টি মুঠোফোনসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো. সুজন (৪৯), শাহরিয়ার হোসেন (৩৩) ও মো. রফিকুল ইসলাম (২৭) নামে তিন ব্যক্তি আটক হয়েছেন।

    শনিবার বিমানবন্দরের বহিরাঙ্গনের ক্যানপি-২ এলাকা থেকে তাঁদের আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এঁদের কাছ থেকে জব্দ হওয়া মুঠোফোনের মূল্য সাড়ে তিন কোটি টাকা।


    আটক তিন ব্যক্তির দাবি, বাংলাদেশ থেকে ভারতে পাচারের জন্য এসব মুঠোফোন আনা হয়েছিল।

    বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, শনিবার সকাল সাতটায় চীনের গুয়াংজু থেকে একটি বেসরকারি বিমানের ফ্লাইটে করে ঢাকায় আসেন সুজন, শাহরিয়ার ও রফিকুল। সকাল আটটার দিকে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নম্বর ক্যানোপি এলাকায় তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তাঁরা বিভ্রান্তিকর তথ্য দেন। তবে পরে শুল্ক ফাঁকির কথা স্বীকার করে। পরে তাঁদের ব্যাগেজ তল্লাশি করে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমি ও নকিয়া ব্র্যান্ডের ২ হাজার ২৪৬টি মুঠোফোন পাওয়া যায়। এগুলোর আনুমানিক মূল্য সাড়ে তিন কোটি টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা স্বীকার করেন এসব মুঠোফোন বাংলাদেশ ও ভারতে বিক্রির জন্য আনা হয়েছে। রাজেশ নামে ভারতীয় এক নাগরিকের মাধ্যমে এসব মুঠোফোনের একটি অংশ ভারতে পাচার করা হতো।

    জানা গেছে, সুজন নিজের বাড়ি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার টগরবন্ড গ্রামে বললেও তার বাড়ি মূলত গোপালগঞ্জের কাশিয়ানীর রাতইল ইউনিয়নের ধানকোড়া গ্রামে। সুজন তার পরিচয় গোপন করেছে।

    শাহরিয়ারের বাড়ি ঢাকার ডেমরার পাড়ডগাইরের হাসেরপুলে এবং রফিকুলের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার নওগাঁ (জয়তগঞ্জ) গ্রামে। তাঁদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা হয়েছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী