• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শাহজালালে ৭৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রসহ আটক ১

    অগ্রবাণী ডেস্ক: | ১৬ জুন ২০১৭ | ৩:৫৩ অপরাহ্ণ

    শাহজালালে ৭৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রসহ আটক ১

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো: মোতালেব নামের এক যাত্রীর কাছ থেকে ৭৬ লাখ ৫৮ হাজার ১২৩ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।


    শুক্রবার সকালের দিকে এ ঘটনা ঘটে। মুদ্রাগুলো যাত্রী মোতালেব সবজির ব্যাগের ভেতর লুকিয়ে রেখেছিলেন।

    ajkerograbani.com

    শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ডা. মইনুল খান বলেন, ওই যাত্রীর পাসপোর্ট নং বিএল ০৮৩১১৫৬। তার গ্রামের বাড়ি নারায়নগঞ্জের চরবকতাবলীর গোপালনগরে। শুক্রবার সকালের দিকে ঢাকা-সিঙ্গাপুরগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (বিজি ০৮৪) যাচ্ছিলেন। শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত যাত্রীকে নজরদারিতে রাখে। সকাল সাড়ে ৬ টার দিকে এয়ারলাইন্সের চেকইন কাউন্টারে তাকে চ্যালেন্জ করা হয়। পরে তাকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশি করে বিভিন্ন দেশিয় (সৌদি রিয়াল, ইউএই, দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিংগাপুর ডলার, ইউএস ডলার, চাইনা ইউয়ান) মুদ্রা উদ্ধার করা হয়।

    এসব মুদ্রা তার সবজির ব্যাগে লুকায়িত ছিল। শবজির ব্যাগের নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় পাওয়া যায় এসব মুদ্রা।

    মইনুল খান বলেন, ওই যাত্রীর পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি গত বছর থেকে এ পর্যন্ত ১৮ বার বিদেশ গমন করেছেন। ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে। ধারণা করা হচ্ছে আটক যাত্রী একজন বাহক। তিনি চোরাচালানী পণ্য কিনতে এই মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন।

    তিনি আরও জানান, এ ব্যাপারে আটককৃত মোঃ মোতালেবকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। একইসাথে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757