শনিবার, জুলাই ৩, ২০২১

‘শিক্ষা ও গবেষণায় হাবিপ্রবিকে এগিয়ে নিতে চাই’

  |   শনিবার, ০৩ জুলাই ২০২১ | প্রিন্ট  

‘শিক্ষা ও গবেষণায় হাবিপ্রবিকে এগিয়ে নিতে চাই’

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিসি অধ্যাপক ড.এম. কামরুজ্জামান বলেছেন, হাবিপ্রবি বাংলাদেশের অন্যতম সুনামধন্য বিশ্ববিদ্যালয়। আমি চাই এই সুনামকে ধরে রাখতে। আরো সামনের দিকে এগিয়ে নিতে। শিক্ষা ও গবেষণায় যাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে সে লক্ষ্যে কাজ করে যাবো।
সেসনজট ও অন্যান্য সমস্যা কিভাবে দ্রুত সমাধান করা যায় এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি লকডাউন পর্যবেক্ষণ সাপেক্ষে ক্যাম্পাসে যাবো। আশা করি ক্যাম্পাসে গিয়ে সব সমস্যা দেখে সমাধানের উপায় বের করবো। প্রত্যাশা করি আমাকে সবাই এ ব্যাপারে সহায়তা করবে।
এদিকে হাবিপ্রবির সপ্তম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। বুধবার (৩০ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নুর ই আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১–এর ১০ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. এম কামরুজ্জামান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্ব পেয়েছেন। এ পদে তার নিয়োগের মেয়াদ চার বছর।
অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের জন্ম ১ ডিসেম্বর ১৯৬৮ সালে চাঁদপুর জেলায়। তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেন। ১৯৯৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষে ২০০৯ সালে জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি শেষ করেন।


Posted ১২:৪৫ অপরাহ্ণ | শনিবার, ০৩ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]