• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শিখা অনির্বাণে ভারতীয় সেনাপ্রধানের শ্রদ্ধা

    অনলাইন ডেস্ক | ০১ এপ্রিল ২০১৭ | ৮:৩৫ পূর্বাহ্ণ

    শিখা অনির্বাণে ভারতীয় সেনাপ্রধানের শ্রদ্ধা

    ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।


    শনিবার (১ এপ্রিল) সকাল পৌনে ৮টায় তিনি পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সেনানিবাসের সেনাকুঞ্জে সকাল ৮টায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ভারতীয় সেনাপ্রধানকে গার্ড অব অর্নার দেয়। এরপর বিপিন রাওয়াত সেনাকুঞ্জে একটি গাছের চারা রোপণ করেন।


    সফরের সূচি অনুযায়ী এরপর ভারতীয় সেনাপ্রধান সেনা সদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

    এরপর ভারতীয় প্রতিনিধিদল গোবিন্দগঞ্জে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ের একটি যুদ্ধক্ষেত্র ও বগুড়া সেনানিবাস পরিদর্শন করবে।

    এছাড়া, বিকেল ৩টায় গণভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে ভারতীয় সেনাপ্রধানের।

    শুক্রবার (৩১ মার্চ ) সকাল সাড়ে ৯টায় বিপিন রাওয়াতসহ ছয় সদস্যের প্রতিনিধিদল ঢাকায় এসে পৌঁছান। বিমান বাহিনীর বঙ্গবন্ধু ঘাঁটিতে তাদের অভ্যর্থনা জানান সেনাবাহিনীর লজিস্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

    ২০১৭ সালের ১ জানুয়ারি সেনাবাহিনীর প্রধান হওয়ার পর রাওয়াতের এটিই প্রথম বিদেশ সফর। তার এ সফর দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সফর বিনিময়ের একটি অংশ।

    ২০১৫ সালে বাংলাদেশের সেনাপ্রধান বেলাল মোহাম্মাদ শফিউল হক ভারত সফর করেন। বাংলাদেশের বিমানবাহিনী ও নৌবাহিনী প্রধানরাও ২০১৬ সালে ভারত সফর করেন। ওই বছরেই ভারতের বিমানবাহিনী ও নৌবাহিনী প্রধানরা বাংলাদেশ সফর করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669