• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শিবির সংশ্লিষ্টতার অভিযোগে বশেমুরবিপ্রবির হল থেকে প্রভোস্ট বিতাড়িত”

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি | ২৬ নভেম্বর ২০১৯ | ৯:৫৫ পূর্বাহ্ণ

    শিবির সংশ্লিষ্টতার অভিযোগে বশেমুরবিপ্রবির হল থেকে প্রভোস্ট বিতাড়িত”

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফার্মাসি বিভাগের সহকারী অধ্যাপক ও বিজয় দিবস হলের প্রভোস্ট মো: শফিকুল ইসলামের বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ আনেন হলে অবস্থানরত আবাসিক ছাত্ররা। গত ২৫ নভেম্বর (সোমবার) সন্ধ্যা ৬ টা নাগাদ কোন প্রকার পূর্ব নোটিশ ব্যাতিত বিজয় দিবস হলের ১০২ নাম্বার রুমের আবাসিক ছাত্রদের হল থেকে চলে যেতে বলেন শফিকুল ইসলাম।

    পূর্বে বিজয় দিবস হলের ১০২ নাম্বার রুমটি হল প্রশাসনের অফিস রুম ছিল। পূর্ববর্তী প্রভোস্ট সাধারণ শিক্ষার্থীদের কথা ভেবে রুমটিতে ছাত্রদের থাকার বেবস্থা করে দেন।


    অপরদিকে মোঃ শফিকুল রহমান পরবর্তীতে প্রভোস্টের দায়িত্ব গ্রহণের পরে হলে শিবির ও বামপন্থী শিক্ষার্থীদের পুর্নবাসনের জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করতে থাকেন। তিনি হলের ছাত্রলীগের শিক্ষার্থীদের কোনঠাসা করার জন্যে বিভিন্ন উপায়ে তাদের হল থেকে বিতাড়িত করার চেষ্টা করতে থাকেন।

    গত ২৪ নভেম্বর ( রবিবার ) ছাত্রলীগের শিক্ষার্থীদের হল থেকে বের করার জন্যে চিরুনি অভিযান চালান মোঃ শফিকুল ইসলাম। তার এই কাজে হলের সাধারণ শিক্ষার্থীরাও তার উপর অনেক ক্ষিপ্ত হয়ে পড়ে। গত ২৫ নভেম্বর একই উপায়ে কোনো পুর্ব নোটিশ ব্যাতিত হলের ১০২ নাম্বার রুমে ঢুকে তিনি শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তাদের ওই মুহূর্তে রুম ত্যাগ করার জন্যে বলেন। ওই রুমেরই একজন শিক্ষার্থী তখন ফেসবুক লাইভের মাধ্যমে বিষয়টি সকলকে অবগত করে এবং তখন সাধারণ শিক্ষার্থী সহ হলের সকল শিক্ষার্থী একত্রিত হয়ে ছাত্রলীগ নেতা শেখ তারেক রহমানের নেতৃত্বে অপমান করে মোঃ শফিকুল রহমান কে হল থেকে বের করে দেয়।

    মোঃ শফিকুল ইসলাম কে এই বিষয় নিয়ে জিজ্ঞাসা করা হলে এই তিনি আমাদের সাথে এই বিষয় নিয়ে কথা বলতে অনিচ্ছা প্রকাশ করে বলেন এটি হলের অভ্যন্তরীণ ব্যাপার এবং একান্ত ব্যক্তিগত বিষয়, এটি নিয়ে তিনি এখন কারো সাথেই কথা বলতে অনিচ্ছুক।

    এ ব্যাপারে উক্ত ঘঠনার সাথে সম্পৃক্ত ছাত্রলীগ নেতা তারেক রহমান বলেন, বঙ্গবন্ধুর পবিত্র মাটিতে তারই নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলে এতোদিন ন্যায্যতা এবং মেধার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান করতেছিলো,বর্তমান প্রভোস্ট দায়িত্ব গ্রহনের পরে উনি ওনার রাজনৈতিক আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে ইতিপূর্বে সরকার বিরোধী ককর্মকাণ্ডে জড়িত চিহ্নিত শিবির ও বামপন্থী ছাত্রদের পুর্নবাসনের মহাপরিকল্পনা হাতে নেন।তার একাজে প্রধান প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় ছাত্রলীগ,তাই তিনি হল থেকে ছাত্রলীগকে বিতাড়িত করার জন্য উঠেপড়ে লেগেছিলেন।আমরা সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তার এই সরকার বিরোধী কর্মকাণ্ড কে প্রতিহত করেছি মাত্র।”

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী