• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শীঘ্রই বাজারে আসছে আরিফুর রহমান দোলনের সম্পাদনায় ‘অদম্য শেখ হাসিনা’

    নিজস্ব প্রতিবেদক | ১২ সেপ্টেম্বর ২০২০ | ৯:৪৯ অপরাহ্ণ

    শীঘ্রই বাজারে আসছে আরিফুর রহমান দোলনের সম্পাদনায় ‘অদম্য শেখ হাসিনা’

    পাঠকপ্রিয় দৈনিক ঢাকা টাইমস, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস২৪.কম ও জাতীয় সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলনের সম্পাদনায় শীঘ্রই বাজারে আসছে ‘অদম্য শেখ হাসিনা’


    প্রথিতযশা সাংবাদিক ও কলাম লেখক আরিফুর রহমান দোলন জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং পরিবেশ সাংবাদিক সমিতির স্থায়ী সদস্য। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নেরও (ডিইউজে) স্থায়ী সদস্য তিনি।


    দীর্ঘ ৩ দশক ধরে আরিফুর রহমান দোলন সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন। একজন দর্শকপ্রিয় আলোচক এবং সংবাদ বিশ্লেষক হিসেবে বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।

    আরিফুর রহমান দোলন লেখাপড়া শেষ করে পুরোমাত্রায় সাংবাদিকতায় যুক্ত হয়ে প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিন, আমাদের সময়, বাংলাভিশন টেলিভিশন এ বিভিন্ন পদে কাজ করেছেন। পরবর্তীতে গত ৯ বছর ধরে ঢাকা টাইমস ও এই সময় পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শায়খ আবদুর রহমানসহ বহু জঙ্গির মুখোশ উন্মোচন করেছেন, অসংখ্য অনুসন্ধানী প্রতিবেদন করেছেন বারবার জীবনের ঝুঁকি নিয়ে। অনেকবার বিভিন্ন পেশাজীবী সংগঠনের মাধ্যমে কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার পেয়েছেন। হুমকি-ধমকিও পেয়েছেন। মামলাও মোকাবিলা করেছেন।

    ব্যক্তি হিসেবে সাংবাদিক আরিফুর রহমান দোলন সাহসী এবং উদ্দমী একজন মানুষ। সাংবাদিকতার মতো চ্যালেঞ্জিং পেশায় থাকতে বিভিন্ন ধরনের হুমকি-ধমকির মুখোমুখি হলেও পিছপা হননি।

    বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকতে দৈনিক প্রথম আলোতে ‘তারেক রহমানের নেতৃত্ব চ্যালেঞ্জের মুখে’-শিরোনামে প্রধান প্রতিবেদন লিখে সাড়া ফেলেন। তৎকালীন প্রধানমন্ত্রীপুত্র তারেক রহমান তাঁকে উকিল নোটিশ পাঠান। এছাড়া বিএনপির তৎকালীন চিফ হুইফ খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে তাঁকে হত্যার হুমকি দেন।

    বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠেছিল। আরিফুর রহমান দোলন তখন জঙ্গিবাদের সলুক সন্ধানে বেরিয়ে পড়েন। ঘুরে বেড়ান রাজশাহীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে। জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদের মূল হোতা শায়েখ আব্দুর রহমান ও বাংলাভাইয়ের গোপন আস্তানাসহ নানা কর্মকাণ্ডের খবর বের করে আনেন। তাঁর লেখা সচিত্র প্রতিবেদনগুলো তখন প্রথম আলোর পত্রিকার লিড স্টোরি ছিল। যা আজও সংরক্ষিত আছে জাতীয় গ্রন্থাগারসহ বিভিন্ন সংরক্ষণাগারে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669