• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শীতে নজরকাড়া বিয়ের সাজ, জেনে নিন কিছু টিপস

    | ০৯ জানুয়ারি ২০২১ | ৮:০৮ পূর্বাহ্ণ

    শীতে নজরকাড়া বিয়ের সাজ, জেনে নিন কিছু টিপস

    শীত আসলেই যেন চারদিকে বিয়ের ধুম পড়ে যায়। শুধু বিয়ে নয়, পার্টিসহ আরও নানা অনুষ্ঠান লেগেই থাকে। আর এসব অনুষ্ঠানে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করাও তেমনি গুরুত্বপূর্ণ। কিন্তু এই শুষ্ক আবহাওয়ায় ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে কিছু বিষয় জানা থাকা দরকার।


    শীতে ত্বকের আর্দ্রতা হারিয়ে প্রাণ হীন হয়ে পড়ে। তাই এ মৌসুমে বিয়ের সাজে এমন সব প্রসাধনী ব্যবহার করা উচিত, যেগুলো ত্বকের উজ্জ্বলতা ও আর্দ্রতা দুটোই ধরে রাখবে।


    শীতের বিয়েতে সাজগোজ সম্পর্কে টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে জেনে নিন কিছু টিপস-

    ময়েশ্চারাইজার লাগান: শীতকালে শুষ্ক আবহাওয়ায় ত্বক নিষ্প্রাণ হয়ে পড়ে। এতে বিয়ের মেকআপ নষ্ট হওয়ার একটা আশঙ্কা থাকে। তাই বিয়ের মেকআপে নাক এবং গলায় ভারী কোন ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

    সানস্ক্রিন লাগাবেন না: বিয়ের দিন অবশ্যই সানস্ক্রিন ব্যবহার এড়িয়ে চলুন। রিসিপশনের দিনও এটি এড়িয়ে চলুন। তা না হলে আপনার ছবিগুলো অনেক ফ্যাকাশে এবং অনেক সাদা দেখাতে পারে।

    সঠিক পণ্য বেছে নিন: গ্রীষ্মকালে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। শীতকালে এ ভয়টা একদম নেই। কাজেই এ সময় মেকআপ দীর্ঘস্থায়ী করার জন্য সঠিক পণ্য বেছে নিন। এ সময় পাউডার ভিত্তিক পণ্যের পরিবর্তে তরল পণ্য বাছাই করুন। এগুলোই আপনার ত্বকের সঠিক যত্ন নেবে।

    ওয়াটারপ্রুফ পণ্য ব্যবহার করুন: বিয়ের সময় চোখের মেকআপের জন্য অবশ্যই ওয়াটারপ্রুফ পণ্য ব্যবহার করুন। একইভাবে জেল লাইনার, ক্রিম শ্যাডো প্রভৃতি যা কিছুই ব্যবহার করুন না কেন সব ওয়াটার প্রুফ হওয়া চাই।

    চুলের সাজ: ঠাণ্ডা বাতাস এবং শুষ্ক হাওয়া আপনার চুলের স্টাইল নষ্ট করতে পারে।  কাজেই এ সময় আপনার চুল মনের মতো করে বেঁধে নিতে পারেন। যাতে শীতের শুষ্ক আবহাওয়ায় কোনো ক্ষতি না হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673