• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘শুধু গ্ল্যামার দিয়ে উপস্থাপনা হয় না’

    অনলাইন ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০১৭ | ৬:১৩ অপরাহ্ণ

    ‘শুধু গ্ল্যামার দিয়ে উপস্থাপনা হয় না’

    বিজ্ঞাপনে মডেলিং ও টুকটাক অভিনয়। কিন্তু মারিয়া নূর নামটা সবার কাছে উপস্থাপিকা হিসেবেই সবচেয়ে বেশি আলোকিত। নিজের কাছেও পরিচয়টা সবচেয়ে বেশি স্বস্তির। সামনে অষ্ট্রেলিয়ার সাথে বাংলাদেশ সিরিজেও দেখা যাবে উপস্থাপিকার বেশে। তাঁর সমসাময়িক অন্যান্য খবর ও ভাবনা নিয়ে আজকের আয়োজন-


    বর্তমান ব্যস্ততা কী নিয়ে ?


    মারিয়া নূর: ঈদের নাটকের মাত্র শুটিং শেষ করলাম। সামনে অষ্ট্রেলিয়া- বাংলাদেশ টেষ্ট ক্রিকেট সিরিজ। সেখানে উপস্থাপনার দায়িত্বে থাকবো। জিটিভি ও বিটিভি দুই জায়গাতেই দেখা যাবে। এছাড়া নিয়মিত তিনটি শো প্রচার হচ্ছে। আরটিভিতে প্রতি শনিবার রাত সোয়া বারোটায় প্রচার হচ্ছে ‘ লেট নাইট কফি’। জিটিভিতে প্রতি শনিবার সন্ধ্যা সাতটা পয়তাল্লিশে ‘ক্রিকেট থ্রিসিক্সটি’, ‘বাংলাদেশ ইয়ুথ ফেষ্ট’ নামেও একটা জিটিভির অনুষ্ঠানের উপস্থাপনার দায়িত্বে আছি।

    চ্যানেল আইয়ের সেরা কন্ঠের উপস্থাপনায়ও আছি। এছাড়াও আরো কিছু নতুন শো শুরু হবে। যার কিছু শুটিং অলরেডি শুরু হয়ে গেছে। এই যেমন নাগরিকের জন্য ‘মারিয়ার রান্নাঘর’ নামের একটা অনুষ্ঠানের শুটিং শেষ করলাম।

    অভিনয়ে তুলনামূলক কম দেখা যায় কেন ?

    অভিনয়টা তো আমার প্রথম পছন্দ নয়। তাই সময়ও কম দেয়া হয়। উপস্থাপিকা এই পরিচয়টাই আমার ভালো লাগে। উপস্থাপনায় এত বেশি ব্যস্ততা যায়। দুইটা একসাথে করতে গেলে কোনটাই ভালোভাবে হবে না। এবার ঈদের জন্য নাটকটি করার কারণ আছে। এটা স্পেশাল একটা কাজ। তৌকির আহমেদ ভাই আমার অনেক পছন্দের একজন পরিচালক। অার লাক্স ভালবাসার গল্প সিরিজের নাটক। আরটিভিতে প্রচার হবে। প্রযোজনায় আছেন সাজু মুনতাসির ভাই। এসব কারনে কাজটা করা। নাটকের নাম ‘দাম্পত্য’। গত বছরও এই সিরিজের নাটকে অভিনয় করেছি। এক বছর পর আবার করলাম। স্পেশাল বলে করা। অন্যথায় নাটকে রেগুলার হওয়ার ইচ্ছে আমার নেই।

    বিজ্ঞাপনেও তো নিয়মিত নন…

    এখানেই ডট.কম এর পর অনেকগুলো বিজ্ঞাপন করেছি। কিন্তু তারপরও যদি সংখ্যায় কম চোখে পড়ে। তাহলে কিছু কারণ বলতে হয়। যেমন বিজ্ঞাপনে খুব কম সময়ের নোটিশে ডাক পড়ে। এ কারণে প্রায়ই অনেকের সাথে ডেটটা ম্যাচ করতে পারি না। আর একটি বিষয়। এখানেই ডট কম প্রচারের পর একই ধাচের অনেকগুলো বিজ্ঞাপনের অফার পাই। সবগুলোই ওরকম একটু ফিল্মি স্টাইলে। একই রকম কিছু হয়ে যাবে বলে করা হয়নি। তারপরও যে কাজগুলো করেছি তার মধ্যে জুই, প্রান ঝালমুড়ি,রবির বিজ্ঞাপনগুলো স্পেশাল ছিল বলতে হবে । বাছাই করে কাজ করি, তাই কাজটা কম হলেও ভালো কিছু হয়। সর্বশেষ ‘তাজা’ চায়ের একটি বিজ্ঞাপন করলাম। আদনান আল রাজিবের নির্দেশনায়। তামিম ইকবালের সাথের বিজ্ঞাপনটি থেকেও বেশ প্রশংসা পাচ্ছি।

    একটা কথা প্রচলিত আছে, গ্লামারের জন্যই যে কাউকে ক্রিকেট শোর মত অনুষ্ঠানের উপস্থাপনায় বসিয়ে দেয়া হয়। সে ক্ষেত্রে আপনার মত কী ?

    হয়তো প্রাথমিক ভাবে গ্ল্যামারের জন্য কাউকে সুযোগ দেয়া হয়। কিন্তু শুধু গ্ল্যামার দিয়ে টিকে থাকা সম্ভব নয়। ক্রিকেট যারা বুঝে তারাই অনেকদিন ধরে কাজ করতে পারছে। এক্ষেত্রে আমার কথা হলো গ্ল্যামার থাকুক। তার সঙ্গে যদি কেউ হার্ড ওয়ার্ক করে নিজেকে গড়তে পারে। ক্রিকেট হোক আর যে কোন অনুষ্ঠানই হোক। তার সম্পর্কে যদি জ্ঞান অর্জন করতে পারে। তাহলে সেখানে তো খারাপ কিছু দেখছি না। আজ মেয়েরা ক্রিকেটে আসছে। ক্রিকেট খেলছে। বা আমরা যারা ক্রিকেট শোগুলো উপস্থাপনা করছি। ক্রিকেট নিয়ে কথা বলছি। আমি বলবো এটা অবশ্যই একটা আকর্ষনীয় কিছু। আমি তো নতুনদের উৎসাহিত করবো। যদি কেউ ক্রিকেট বুঝে করতে চায়। শুধু গ্ল্যামারের দ্যুতি না ছড়িয়ে। তাহলে এখানে তার অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে।

    উপস্থাপনায় গ্ল্যামারটা কতটা জরুরি ?

    গ্ল্যামারটা জরুরি। আবার আমরা যদি একজন সফল উপস্থাপিকা অপেরা উইনফ্রের দিকে তাকাই । আত্নবিশ্বাস হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আমরা যখন উপস্থাপনা করি। সেটা যদি আত্নবিশ্বাস থেকে করি । সেটাই দর্শকদের টানবে বেশি। আর হ্যা, একটা মানুষের যদি গ্লামার থাকে কিংবা ফ্যাশন সচেতন হয়। সেটা তার জন্য প্লাস পয়েন্টই বলবো। বিচক্ষনতা এবং আত্নবিশ্বাস এটা উপস্থাপনার ক্ষেত্রে সবচেয়ে বেশি জরুরি। পাশাপাশি গ্ল্যামার।

    সিনেমায় অভিনয় করার ইচ্ছে আছে বলছিলেন…

    নাচ গানের সিনেমায় আমি কখনোই অভিনয় করতে চাই না। গল্প ভিত্তিক সিনেমা। এখন খুব সুন্দর সময় যাচ্ছে সিনেমা ইন্ডাষ্টির। অনেক নতুন পরিচালকরা আসছেন নতুন নতুন গল্প নিয়ে। এ ধরনের সিনেমার অফার আসলে করার চেষ্টা করবো। তবে হ্যা, এখনো আমার কাছে ওরকম করে কিছু আসেনি।
    বাংলা ইনসাইডার

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673