শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নজরুল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী বহিষ্কার

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নজরুল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী বহিষ্কার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্নাতকোত্তরের এক শিক্ষার্থীকে হামলার করার কারণে তিন শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কার আদেশের বিজ্ঞপ্তি প্রকাশ করে।


সোমবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিস্কৃত তিন শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল ওয়াহিদ, তারেক রহমান এবং হাবিবুল্লাহ জামি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, গত ৯ সেপ্টেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহলের পেছনে বটতলা এলাকায় কথা-কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে এবং একজনকে মারাত্মকভাবে জখম করা হয়। এরপর প্রক্টরিয়াল বডির সুপারিশের পরিপ্রেক্ষিতে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় স্নাতক তৃতীয় বর্ষের ৩ জন শিক্ষার্থী একজন স্নাতকোত্তরের শিক্ষার্থীর ওপর হামলা চালায়। এটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ এবং নীতি বহির্ভূত কাজ। প্রক্টরিয়াল বডি বরাবর ভুক্তভোগীর আবেদনের প্রেক্ষিতে তদন্ত করা হয় এবং তদন্ত সাপেক্ষে এক জরুরি সভার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইরফান আজিজ বলেন, বিশেষ আমন্ত্রণে শৃঙ্খলা বোর্ডের আজকের মিটিংয়ে আমি উপস্থিত ছিলাম। বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড সভায় প্রক্টরিয়াল বডির তদন্ত রিপোর্ট সাপেক্ষে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে আলাদা করে আমার কোনো বক্তব্য নেই।

Facebook Comments Box

Posted ২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০