বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শেখ তন্ময়ের ব্যতিক্রমী উদ্যোগ সর্ব মহলে প্রশংসনীয়

অগ্রবাণী রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

শেখ তন্ময়ের ব্যতিক্রমী উদ্যোগ সর্ব মহলে প্রশংসনীয়

মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠছে বাগেরহাট-২ আসনের (কচুয়া ও বাগেরহাট সদর) সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের ভ্রাম্যমাণ মেডিকেল টিম। এখন পর্যন্ত তিন হাজারের অধিক রোগী সেবা নিয়ে সুস্থ হয়েছেন।
‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই স্লোগানে বাগেরহাটে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্য সেবা চালু করেন স্থানীয় এমপি শেখ সারহান নাসের তন্ময়। সাধারণ মানুষের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

ফোন করলেই ডাক্তাররা ছুটে যাচ্ছেন রোগীর কাছে। করোনাভাইরাসের কারণে লকডাউনে পড়া মানুষগুলোর কাছে স্বস্তি এই ভ্রাম্যমাণ মেডিকেল টিম।
বাগেরহাট-২ নির্বাচনী এলাকার জন্য গত ২৭ মার্চ রোগীদের সেবা দিতে সদর হাসপাতালে হটলাইন চালু করা হয়।
হটলাইনের নম্বরগুলো হচ্ছে: ০১৭৬৮-১৫৬৮০৮, ০১৭৪২-৮২৭৭১২, ০১৩১১-০৭৮৮০২, ০১৭৬০-৬৪৬৫৬৯, ০১৭৯৯-৮০৪৬৬৪।
ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক ডা. মো. মিরাজুল করিম জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনেকে ভয়ে হাসপাতালমুখি হচ্ছেন না। এ কারণে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এই স্লোগানে সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশে স্বাস্থ্য বিভাগ একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করে। রোগীর টেলিফোন পেলেই সেখানে ছুটে যাই। প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা দেই।
যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকতে ততদিন এই সেবা অব্যাহত থাকবে।
এ প্রসঙ্গে শেখ সারহান নাসের তন্ময় বলেন, পুরো বিশ্ব আজকে করোনায় বিপর্যস্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশে জনসচেতনতা থেকে শুরু করে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমি আমার সংসদীয় এলাকায় কাজ বেশ আগেই শুরু করেছি। করোনার কারণে সাধারণ রোগীরা বাসা থেকে হাসপাতালে আসতে চায় না। অথচ তারা চিকিৎসার অভাবে কষ্ট পায়। সেই কষ্ট লাঘবে আমি ‘রোগী ডাক্তারের কাছে নয়, ডাক্তার যাবে রোগীর কাছে’ এই উদ্যোগ গ্রহণ করি। শুধু হটলাইনে ফোন দিলেই এই সেবা মিলবে।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন বলেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় স্থানীয় মানুষদের সেবা দিতে যে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন এজন্য তাকে অভিনন্দন জানাই। এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এর ফলে সাধারণ মানুষ দারুণভাবে উপকৃত হবে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, করোনাভাইরাস প্রাদুর্ভাবে সাধারণ রোগীরা যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হন, সেদিকে লক্ষ্য রেখে বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য শেখ তন্ময় একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করেছেন।

Facebook Comments Box


Posted ১১:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১