সোমবার, অক্টোবর ১৮, ২০২১

শেখ রাসেল ক্রীড়া চক্রের আয়োজনে শেখ রাসেলের জন্মদিনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

শেখ রাসেল ক্রীড়া চক্রের আয়োজনে শেখ রাসেলের জন্মদিনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শিশুদের উপস্থিতিতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত শেখ রাসেল ক্রীড়া চক্রের মাঠ সোমবার সকাল থেকেই ছিল মুখরিত। সবার হাতে ছিল রং-তুলি আর স্কেচবোর্ড। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘শহীদ শেখ রাসেল শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২১’ এ অংশ নিতে তারা এসেছিল। এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে শেখ রাসেল ক্রীড়া চক্র ক্লাব। প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় ও পঞ্চম শ্রেণির প্রায় দুই শত শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতার বিষয় ছিল ‘শেখ রাসেলকে নিয়ে যা আঁকতে ভালো লাগে’। দেড় ঘণ্টার প্রতিযোগিতায় শিশুরা রঙ-তুলিতে নিজের মতো করে শেখ রাসেলের জীবনের নানা মুহুর্তের চিত্র তুলে ধরেন।

সোমবার সকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার জি ব্লকে অবস্থিত শেখ রাসেল ক্রীড়া চক্রের মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছেন আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী মো. মিনহাজ জামান। দ্বিতীয় ভিকারুন নিসা নূন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মিথিলা ভৌমিক এবং তৃতীয় হয়েছেন নারায়ন আইডিয়াল স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শ্রেয়সী সাহা।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এসময় উপস্থিত ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক সালেহ জামান সেলিম ও ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ লাভলু, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান বিচারক ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, সহকারি বিচারক ছিলেন শহীদ আনোয়ার উচ্চ বিদ্যাললের চারুকলা শিক্ষক শেখ ফারহানা টুম্পা এবং তরুণ শিল্পী ও কালের কণ্ঠের কার্টুনিস্ট প্রসূন হালদার।
প্রথম পুরস্কার হিসেবে বিজয়ী পেয়েছে এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার ছিল ২৫ হাজার টাকা। এছাড়াও বিজয়ীদের ক্রেস্ট, সার্টিফিকেট ও স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়। প্রতিযোগিদের মধ্যে ২৭ জনকে শুভেচ্ছা পুরস্কার হিসেবে দেওয়া হয় স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ। অংশগ্রহণকারী সকলকেই শিক্ষা উপকরণসহ সার্টিফিকেট ও নগদ পাঁচ হাজার টাকা দেওয়া হয়েছে।


শেখ রাসেল ক্রীড়া চক্রের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ লাভলু বলেন, ‘শহীদ শেখ রাসেল নিহত হওয়ার আগ পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে তার মেধার স্বাক্ষর রেখে গেছেন। শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিসম্পন্ন মানুষদের কাছে এক ভালবাসার নাম। শেখ রাসেলের এই ছোট্ট জীবন আমাদের জন্য অনেক শিক্ষণীয়।’

চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনের বিষয়ে অভিভাবকরা বলেন, ‘করোনার কারণে শিশুরা দীর্ঘদিন ঘরবন্দি ছিল। সকল ধরনের আয়োজন বন্ধ থাকায় কোথাও অংশগ্রহণের সুযোগ ছিল না তাদের। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজনে শিশুরা খুব আনন্দের সঙ্গে অংশগ্রহণ করেছে। তাই এই প্রতিযোগিতা আয়োজনের জন্য শেখ রাসেল ক্রীড়া চক্র ক্লাবের সকলকে অসংখ্য ধন্যবাদ।’

Posted ৬:১৮ অপরাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১