• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শেখ হাসিনার নামে পদ্মাসেতুর নামকরণের দাবি সংসদে

    | ২১ জানুয়ারি ২০২১ | ৪:২৫ অপরাহ্ণ

    শেখ হাসিনার নামে পদ্মাসেতুর নামকরণের দাবি সংসদে

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ফের নির্মাণাধীন পদ্মাসেতুর নামকরণের দাবি উঠেছে সংসদে। আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ দেবনাথ ও ইকবাল হোসেন এ দাবি তোলেন।


    বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তারা এ দাবি জানান। এসময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন।

    ajkerograbani.com

    এর আগেও পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করার জন্য সংসদ এবং সংসদের বাইরে দাবি ওঠে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মানদীর উপর নির্মাণাধীন এই সেতুর নাম পদ্মাসেতু রাখায় মত দেন।

    পংকজ দেবনাথ বলেন, পদ্মাসেতু এখন বাস্তবে রূপ নিয়েছে। বিশ্ব ব্যাংক যখন টাকা দিতে অস্বীকার করলো তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যালেঞ্জ দিয়ে বললেন, নিজস্ব অর্থে পদ্মাসেতু হবে। পদ্মাসেতু এখন বাস্তবতা। শেখ হাসিনার নামে এই সেতুর নামকরণ করতে হবে। তিনি হয়তো বলবেন না, এটা তার বিনয়। কিন্তু তার নামেই পদ্মাসেতুর নাম দিতে হবে।

    আওয়ামী লীগের সংসদ সদস্য ইকবাল হোসেন বলেন, গতবছর পদ্মাসেতুর শেষ স্প্যান বসেছে। এটা সরকারের বড় সাফল্য। এই পদ্মাসেতু শুধু অর্থনৈতিক উন্নয়নের সহায়ক নয়, এই পদ্মাসেতু নির্মাণ আমাদের সক্ষমতা প্রমাণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা সফল করেছেন। তিনি হয়তো তার নামে এই সেতুর নামকরণ চাইবেন না। এটা তার মহানুভবতা। কিন্তু পদ্মাসেতু শেখ হাসিনার নামে নামকরণ করতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755