মঙ্গলবার, জুন ২৯, ২০২১

শেয়ারের দর বাড়লেও লেনদেনে পতন

  |   মঙ্গলবার, ২৯ জুন ২০২১ | প্রিন্ট  

শেয়ারের দর বাড়লেও লেনদেনে পতন

সোমবার সিংহভাগ শেয়ারের দর বাড়লেও লেনদেনের পতন দেখা গেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। লকডাউনের ঘোষণার পর থেকেই আতঙ্কে শেয়ার বিক্রির চাপ বাড়ায় বড় পতন হচ্ছে সূচক ও লেনদেনের। এ দিন লেনদেন হয় মোট ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ২৩১টির, কমেছে ১০৮টির। বাকি ৩৩টির দর ছিল অপরিবর্তিত।
লেনদেন হয় এক হাজার ৩২৮ কোটি ৪৯ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল এক হাজার ৭৪০ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকা।সেই হিসাবে লেনদেন কমেছে ৪১১ কোটি ৬৮ টাকা।
সোমবার দুই লাখ ১৫ হাজার ৮৮৫ বার হাতবদল হয় ৪১ কোটি ৬৯ লাখ ৫০ হাজার ১৪৪টি শেয়ার। শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের উত্থান-পতনের চিত্র ছিল লেনদেনে। তিন সূচকের মধ্যে প্রধানটি ডিএসইএক্স ৩৩ দশমিক ৯১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬ দশমিক ৬৮ পয়েন্টে, ডিএসইএস ৭ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে এক হাজার ২৯৪ দশমিক ৮০ পয়েন্টে এবং ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৭৬ দশমিক ৬৪ পয়েন্টে দাঁড়ায় ডিএস৩০। ২ হাজার ৫৬ কোটি ৫৮ লাখ ৪২ হাজার টাকা বেড়ে ৫ লাখ ৬ হাজার ৩০৮ কোটি টাকায় দাঁড়ায় বাজার মূলধন। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে ছিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ৯ দশমিক ৯৭ শতাংশ বেড়ে দর বৃদ্ধির তালিকায় শীর্ষে থাকে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড।


Posted ১০:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]