বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শেষ বিদায়ের সময়ও গোলাগুলি, বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ২৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

শেষ বিদায়ের সময়ও গোলাগুলি, বিক্ষোভ

নিজ বাসভবনে বন্দুকধারীদের হামলায় নিহত হাইতির প্রেসিডেন্ট জোভেনেল ময়িসের শেষকৃত্যের সময়ও গোলাগুলি হলো। বিক্ষোভও দেখাল কিছু মানুষ। বিক্ষোভকারীদের অভিযোগ, ময়িসকে হত্যার সঙ্গে যুক্ত কিছু শীর্ষ কর্মকর্তা শেষকৃত্যে অংশ নিয়েছেন। তাদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান তারা। এ সময় বিক্ষোভকারী ও পুলিশের পাল্টাপাল্টি গুলিতে শেষকৃত্যে অংশ নেওয়া অতিথিরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। খবর এএফপি ও বিবিসির।

হত্যাকাণ্ডের দুই সপ্তাহ পর স্থানীয় সময় গত শুক্রবার হাইতির ঐতিহাসিক শহর ক্যাপ-হাইতিয়েনে ময়িসের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। গুলির শব্দে তারা দ্রুত নিরাপদে সরে যান। অনুষ্ঠানে ছিলেন জোভেনেল ময়িসের স্ত্রী মার্টিন ময়িস এবং তিন সন্তান।


৭ জুলাই রাতে নিজ বাসভবনে হত্যাকাণ্ডের শিকার হন জোভেনেল ময়িস। এ সময় আহত হন স্ত্রী মার্টিন ময়িস। শেষকৃত্য অনুষ্ঠানে মার্টিন বলেন, ‘আমরা বিচারের দাবিতে কাঁদছি।’ এর আগে ময়িসের মরদেহ কফিনে করে অনুষ্ঠানস্থলে আনা হয়। সেখানে সাবেক এই প্রেসিডেন্টের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে তাকে বাবার কবরের পাশেই সমাহিত করা হয়। শেষকৃত্যের সময় বিক্ষোভ চলছিল মূল অনুষ্ঠানস্থলের বাইরে। অনুষ্ঠানে অংশ নেওয়া পুলিশপ্রধানসহ অনেকেরই প্রেসিডেন্টের হত্যাকাণ্ডের পেছনে হাত আছে বলে দাবি করেন বিক্ষোভকারীরা। এক পর্যায়ে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। শোনা যায় গুলির শব্দ।

Facebook Comments Box


Posted ১:১৬ অপরাহ্ণ | রবিবার, ২৫ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০