মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১

সংক্রমণ ও মৃত্যু ফের ঊর্ধ্বমুখী

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

সংক্রমণ ও মৃত্যু ফের ঊর্ধ্বমুখী

দেশে গত এক সপ্তাহে করোনাভাইরাসে সংক্রমিত নতুন রোগী শনাক্ত ও মৃত্যু বেড়েছে। আগের সপ্তাহের তুলনায় নতুন রোগী বৃদ্ধির হার ৬ দশমিক ৭ শতাংশ। একই সঙ্গে মৃত্যুর হারেও বড় পরিবর্তন ঘটেছে। আগের সপ্তাহের তুলনায় মৃত্যু বেড়েছে ১৪ দশমিক ৮ শতাংশ। এর বিপরীতে সুস্থতা কমেছে ০.৪ শতাংশ। তবে নমুনা পরীক্ষা বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ৪৫তম সপ্তাহের তুলনায় ৪৬তম সপ্তাহের রোগতাত্ত্বিক পর্যালোচনায় এ পরিবর্তন জানা যায়।

আগের সপ্তাহের তুলনায় পরবর্তী সপ্তাহে নমুনা পরীক্ষা, শনাক্ত, সুস্থতা ও মৃত্যু- এই চারটি সূচকে কী পরিবর্তন হয় তা জানার জন্য এই পর্যালোচনা করা হয়। গত ১৫ নভেম্বর রোগতাত্ত্বিক পর্যালোচনায় দেখা যায়, ৪৪তম সপ্তাহের তুলনায় ৪৫তম নতুন রোগী শনাক্ত বেড়েছিল ০.৯ শতাংশ। তবে মৃত্যুহারে কোনো পরিবর্তন ঘটেনি। সুস্থতার সংখ্যা আগের সপ্তাহের তুলনায় ২০ দশমিক ৫ শতাংশ বেশি ছিল। তবে নমুনা পরীক্ষা কম ছিল ১ দশমিক ২ শতাংশ।


রোগতাত্ত্বিক পর্যালোচনায় আরও দেখা গেছে, গত এক সপ্তাহে মৃত্যু হয়েছে মোট ৩১ জনের। তাদের মধ্যে টিকা নেননি ২৮ জন। এই হার ৯০ দশমিক ৩ শতাংশ। আর ৩ জন টিকা নিয়েছেন। এই হার ৯ দশমিক ৭ শতাংশ। তিনজনের মধ্যে একজন প্রথম ডোজ এবং দু’জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।


Posted ৩:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০