• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সংরক্ষিত আসনে এমপি হতে চান কাশিয়ানীর মেয়ে ও ডিএসসিসির কাউন্সিলর রাশিদা পারভিন মনি

    পরশ উজির | ১৩ জানুয়ারি ২০১৯ | ৮:১৭ অপরাহ্ণ

    সংরক্ষিত আসনে এমপি হতে চান কাশিয়ানীর মেয়ে ও ডিএসসিসির কাউন্সিলর রাশিদা পারভিন মনি

    নির্বাচন এবং সরকার গঠনের পর এবার আলোচনায় সামনে এসেছে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী (মহিলা) আসন। জাতীয় সংসদে সংরক্ষিত ৫০ নারী আসনের সদস্য (এমপি) হতে ক্ষমতাসীন আওয়ামী লীগের অনেক নারী কর্মী প্রত্যাশায় রয়েছেন। এ জন্য তারা দলের শীর্ষ পর্যায়ের সমর্থন পেতে বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুযায়ী সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি। এরপর বিরোধীদল জাতীয় পার্টি ৪টি, জাতীয় ঐক্যফ্রন্ট ১টি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে ২টি আসন পাবে। নিয়ম অনুযায়ী প্রতি ৬টি আসনের বিপরীতে যে কোনো দল বা জোট ১টি সংরক্ষিত আসন পাবে। সে হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি, জাসদ, বিকল্পধারাসহ অন্যান্যদের কোনো সংরক্ষিত আসন পাওয়ার সম্ভাবনা নেই। তবে জোটের শরিক হিসেবে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করায় আওয়ামী লীগ দুই-একটি আসন ছেড়ে দিতে পারে। সেটা আওয়ামী লীগের সিদ্ধান্তের উপর নির্ভর করছে।


    জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন থেকে এমপি হতে চান গোপালগঞ্জের কাশিয়ানীর কৃতী সন্তান বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ঢাকা দক্ষিণের ৩৪, ৩৮, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর রাশিদা পারভিন মনি।

    কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়ার মেয়ে রাশিদা পারভিন মনি মঙ্গলবার দলীয় মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানা গেছে।

    মনির সমর্থকরা দলের বিভিন্ন ফোরামে তার রাজনৈতিক জীবনের অবস্থান ও ত্যাগের কথা তুলে ধরে সকলের দোয়া ও সমর্থন চাইছেন।

    একুশে ২১ গ্রেনেড হামলায় আহত মনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তখন নৌকা প্রতীক না দেওয়া হলেও তিনি আশাবাদী দল এবার তাকে মূল্যায়ন করবে।

    বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ঢাকা দক্ষিণের ৩৪, ৩৮, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর রাশিদা পারভিন মনি বলেন, সংরক্ষিত আসনে আমাকে মনোনয়ন দিলে গোপালগঞ্জবাসীর আর্থসামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নে কাজ করবো। নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করবো। সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে আমি দেশের উন্নয়নে নিজেকে আত্মনিয়োগ করবো।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673