• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সংসদ সচিবালয়ে যোগ দিয়েছেন সিনিয়র সচিব কাশিয়ানীর ড. জাফর আহমেদ খান

    নিজস্ব প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০১৮ | ৯:০১ অপরাহ্ণ

    সংসদ সচিবালয়ে যোগ দিয়েছেন সিনিয়র সচিব কাশিয়ানীর ড. জাফর আহমেদ খান

    বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে যোগ দিয়েছেন সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। গত ১৪ নভেম্বর তিনি সংসদ সচিবালয়ে যোগদান করেন। তিনি সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদারের স্থলাভিষিক্ত হয়েছেন।


    এর আগে ড. জাফর আহমেদ খান স্থানীয় সরকার, পানিসম্পদ এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


    ড. জাফর আহমেদ খানের জন্ম ১৯৬০ সালে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলায়। তিনি ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক এবং ১৯৮২ সালে সমাজ মনোবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

    ড. জাফর আহমেদ খান বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮২ সালের ব্যাচের কর্মকর্তা হন। চাকরিকালে তিনি নেদারল্যাল্ড এর ইনস্টিটিউট অব সোস্যাল স্টাডিজ (আইএসএস) থেকে উন্নয়ন বিষয়ে মাস্টার্স এবং পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাটিজ থেকে উন্নয়ন প্রশাসনে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ড. জাফর আহমেদ খান হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের জন এফ কেনেডি স্কুল অব গভর্নমেন্ট থেকে পাবলিক পলিসি বিষয়েও কোর্স সম্পন্ন করেন।

    চাকরিজীবনে ড. জাফর আহমেদ খান উপজেলা নির্বাহী অফিসার- নওগাঁ, অতিরিক্ত জেলা প্রশাসক- চাঁপাইনবাবগঞ্জ, জেলা প্রশাসক- রাঙামাটি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার- ঢাকা, বিভাগীয় কমিশনার- সিলেট এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় পরিকল্পনা উন্নয়ন একাডেমিতে প্রধান প্রশিক্ষক, বিসিএস প্রশাসন একাডেমিতে পরিচালক এবং লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে এমডিএস হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি কর্মজীবনের ১৯৮৮-৯১ সময়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে কূটনৈতিক (দ্বিতীয় সচিব) হিসেবে দায়িত্বরত ছিলেন।

    কর্মজীবনে ড. জাফর আহমেদ খান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও ভারতসহ বিভিন্ন দেশভ্রমণ করেন। তিনি তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673