সোমবার, অক্টোবর ১৮, ২০২১

সকালের নাস্তায় আলু পরোটা

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

সকালের নাস্তায় আলু পরোটা

প্রতিদিনের নাস্তায় রুটি, সবজি, ডিম ইত্যাদি খেতে একঘেয়েমি লাগছে নিশ্চয়ই? আসলে এক খাবার প্রতিদিন খেতে কারোই ভালো লাগে না। তাই আজ নাস্তার স্বাদ বদলাতে তৈরি করে নিন পুষ্টিতে ভরপুর আলুর পরোটা।

যারা একটু মুখরোচক খাবার পছন্দ করেন তাদের কাছে আলু পরোটা বেশ লোভনীয় একটি নাম। উৎসবে, অতিথি আপ্যায়নে, সকালর নাস্তায় রাখতে পারেন আলু পরোটা। বাইরে থেকে কিনে আনার বদলে ঘরেই তৈরি করে নিতে পারেন সুস্বাদু এই খাবার। চলুন তবে জেনে নেয়া যাক আলু পরোটা তৈরির রেসিপিটি-


উপকরণ: আলু ছয় থেকে সাতটি, ময়দা দুই কাপ, কাঁচা মরিচ স্বাদ মতো, ধনিয়া পাতা পরিমাণ মতো, কালো গোলমরিচের গুঁড়া সামান্য, মাখন স্বাদ মতো, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে আলু সিদ্ধ করে চটকে নিন। এবার ধনিয়া পাতা ও কাঁচা মরিচ পরিষ্কার করে ধুয়ে ভালোভাবে বেটে বা ব্লেন্ড করে নিন। এরপর চটকে রাখা আলুর সঙ্গে কাঁচামরিচের মিশ্রণ ও গোলমরিচের গুঁড়া মিশিয়ে নিন। আলুর মিশ্রণটি ময়দার সঙ্গে মিশিয়ে খামির তৈরি করুন। এরপর খামির থেকে কয়েকটি পরোটা বেলে নিন। চুলায় প্যান গরম হতে দিয়ে তাতে মাখন দিন। মাখন গরম হলে পরোটা ভেজে নিন। এবার গরম গরম পরিবেশন করুন সুস্বাদু আলু পরোটা।


Posted ৯:৫৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১