শনিবার, জুন ২০, ২০২০

সঙ্গীতে শুভ রহমানের পথচলা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ জুন ২০২০ | প্রিন্ট  

সঙ্গীতে শুভ রহমানের পথচলা

বাংলাদেশী শিল্পী এবং সংগীত পরিচালক শুভ রহমান। ইতিমধ্যে সংগীতের ইন্টারন্যাশনাল প্লাটফর্ম ইউটিউব এবং স্পটিফাই থেকে তাকে অফিসিয়াল শিল্পী হিসাবে যাচাই করা হয়েছে। তিনি ইউটিউবে অফিসিয়াল আর্টিস্ট চ্যানেল ভেরিফাই পেয়েছেন ২০১৯ সালের জুন মাসে এবং সম্প্রতি তিনি স্পটিফাই থেকেও পেয়েছেন আর্টিস্ট ভেরিফাই ব্যাজ।
তিনি তার সংগীত জীবন শুরু করেছিলেন ২০১৫ সাল থেকে “কি মায়াই” শিরোনামের একটি গানের মাধ্যমে। তারপর থেকে তিনি একের পর এক সুন্দর সুন্দর গান আমাদেরকে উপহার দিয়ে আসছেন। ২০১৭ সালে তিনি বাংলাদেশের নাম করা অডিও প্রযোজনা প্রতিষ্টান ‘সাউন্ডটেক’ থেকে তার ১ম একক অ্যালবাম “বলে দে” প্রকাশ করেন। তারপর বেশকিছু একক গান এবং ২০১৯ সালে তার ২য় একক অ্যালবাম “পাপ” প্রকাশিত হয় বাংলাদেশের অন্যতম শীর্ষে অবস্থানকারী অডিও প্রযোজনা প্রতিষ্টান ‘জি-সিরিজ’ থেকে।
সামনের কাজের ব্যাপারে তিনি বলেন, অনেক প্রযোজনা প্রতিষ্টানের সাথেই কাজ করেছি কিন্তু এখন আমার নিজের ইউটিউব চ্যানেলে কাজ করার সময় এসেছে। ইউটিউব আমাকে অফিসিয়াল আর্টিস্ট ভেরিফাই দিয়েছে, এটাই কয়জন পাই? এখন থেকে আমি আমার নিজের ভেরিফাইড ইউটিউব চ্যানেল “শুভ রহমান” থেকেই নিজের সব গান প্রকাশ করবো এবং পাশাপাশি স্পটিফাই, আইটিউন্স সহ আরও সকল ইন্টারন্যাশনাল প্লাটফর্ম গুলাতেও আমার গান রাখবো। আর ভবিষ্যতে সবাই এভাবেই তাদের গান প্রকাশ করবে বলে আমি মনে করি, আমি না হয় এখন থেকেই শুরু করলাম। আর এখন দেশের মহামারী “করোনা” স্থায়ী একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে, এর মধ্যে বাসার বাইরে গিয়ে কাজ করাও সম্ভব না। প্রযোজনা প্রতিষ্টান গুলাতে কাজ করতে হলে সেখানে যাওয়া আসার একটা ব্যাপার থাকে। তাই আমি মনে করি এই সময়ে নিজের ইউটিউব, স্পটিফাই এবং আইটিউন্সই সবথেকে ভালো মাধ্যম ঘরে বসে গান প্রকাশের জন্য।
সবশেষে, ইউটিউব এবং স্পটিফাইকে অনেক অনেক ধন্যবাদ আমাকে ভেরিফাইড শিল্পী হিসাবে যাচাই করে আমার সংগীত জীবনের পথ চলাকে আরও এক ধাপ এগিয়ে দেওয়ার জন্য। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেনো সুস্থ থাকতে পারি এবং আপনাদেরকে আরও ভালো ভালো গান উপহার দিতে পারি। সবার জন্য অনেক অনেক ভালোবাসা ও দোয়া রইলো।
সবাই বাসায় থাকুন, নিরাপদে থাকুন।


Posted ৭:২০ অপরাহ্ণ | শনিবার, ২০ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]