মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সফলভাবে উইন্ডিজ সিরিজ আয়োজনে আত্মবিশ্বাসী বিসিবি

  |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

সফলভাবে উইন্ডিজ সিরিজ আয়োজনে আত্মবিশ্বাসী বিসিবি

জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। করোনা পরিস্থিতির মধ্যে এই সিরিজ আয়োজন হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জন্য চ্যালেঞ্জিং। তবে সেই চ্যালেঞ্জ জিততে আত্মবিশ্বাসী বিসিবি।
সব ঠিক থাকলে তিন ম্যাচের ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে ১০ জানুয়ারি ঢাকায় আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। দেশে করোনার প্রভাব শুরুর আগে গেল মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে টাইগাররা।
করোনার কারণে নতুন পরিবেশের সাথে বিশ্বকে মানিয়ে নিয়ে খেলোয়াড়-অফিশিয়াল ও স্টোকহোল্ডারদের জৈব-সুরক্ষা পরিবেশে রেখেই বিশ্বব্যাপী ক্রিকেট অনুষ্ঠিত হচ্ছে।
সম্প্রতি জৈব-সুরক্ষা পরিবেশে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করেছে বিসিবি। তিন দলকে নিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে ফরম্যাটে ও পাঁচ দলকে নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ অনুষ্ঠিত হয়।
দুটি আসরই সফলভাবে আয়োজনের অভিজ্ঞতা থেকে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ নিয়েও আত্মবিশ্বাসী বিসিবি।
সোমবার সংস্থার প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা সফলভাবে দুটি টুর্নামেন্ট আয়োজন করেছি। প্রথমটি তিন দলের প্রতিযোগিতা (বিসিবি প্রেসিডেন্ট কাপ) এবং পরেরটি পাঁচ দলের (বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ)। সেখান থেকে আমরা একটি বিশেষ গ্রুপ গঠন করেছি। যখন আমরা খেলোয়াড় এবং কর্মকর্তাদের জৈব-সুরক্ষা পরিবেশে রাখি, তখন আমরা বুঝতে পারি, কোন ক্ষেত্রে কঠোর করা দরকার এবং কোন ক্ষেত্রে পর্যবেক্ষণ করা দরকার।’
তিনি আরো বলেন, ‘আমরা ইতিমধ্যে সকল বিষয় বিবেচনা করে একটি সমন্বয় সভা করেছি। আমরা সকলেই যথেষ্ট আত্মবিশ্বাসী যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ সফলভাবে আয়োজন করতে পারব।’
‘এই সিরিজের জন্য আমাদের কেবল দুটি দল এবং তাদের কর্মকর্তাদের জৈব-সুরক্ষায় রাখতে হবে। ঘরোয়া দুটি টুর্নামেন্ট চলাকালীন আমরা তিন এবং পাঁচটি দল এবং তাদের কর্মকর্তাদের জৈব-সুরক্ষা পরিবেশে রেখেছি। তাই এই আন্তর্জাতিক সিরিজটি আয়োজন করা আমাদের জন্য আরো সহজ হবে।’
১০ জানুয়ারি ঢাকায় আসার পর সাত দিনের কোয়ারেন্টাইনে থাকবে ওয়েস্ট ইন্ডিজ। এই সাত দিনের মধ্যে তিনবার করোনা পরীক্ষা করা হবে তাদের। এরপর তারা মাঠে অনুশীলনের অনুমতি পাবে।
ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। ২২, ২৪ ও ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে এক দিনের ম্যাচগুলো। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ। ৩ ফেব্রুয়ারি প্রথম ও ১১ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট।

Facebook Comments Box


Posted ৬:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০