• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সবচেয়ে বড় সাইবার আক্রমণ: ৩২৭ কোটি মানুষের পাসওয়ার্ড হ্যাক

    | ১১ ফেব্রুয়ারি ২০২১ | ৫:৩৬ অপরাহ্ণ

    সবচেয়ে বড় সাইবার আক্রমণ: ৩২৭ কোটি মানুষের পাসওয়ার্ড হ্যাক

    ফাঁস হয়ে গেছে নেট দুনিয়ার কোটি কোটি গ্রাহকের তথ্য। বলা হচ্ছে, বিশ্বের সবচেয়ে বড় সাইবার আক্রমণ হয়েছে। যার ফলে জিমেইল এবং হটমেইল মিলিয়ে প্রায় ৩২৭ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চলে গেছে হ্যাকারদের হাতে।


    যেহেতু মেইলের সঙ্গে নেটফ্লিক্স ও বিটকয়েনসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটের অ্যাকাউন্ট যুক্ত থাকে, তাই আশঙ্কা করা হচ্ছে, মেইলের পাসওয়ার্ড ব্যবহার করে সেই সমস্ত অ্যাকাউন্ট থেকেও তথ্য হাতানো হতে পারে। শুধু তাই নয়, ব্যাঙ্কের অ্যাকাউন্টের সঙ্গে জিমেইলের অ্যাকাউন্ট যুক্ত থাকে। ফলে ওই ৩২৭ কোটি ব্যবহারকারীর বহু গোপন নথি চুরি যাওয়ার সম্ভাবনা প্রবল।

    ajkerograbani.com

    এর আগে ২০১৭ সালেও এই একই ধরনের সাইবার হামলার ঘটনা ঘটেছিল। সেবার হাতিয়ে নেওয়া হয়েছিল প্রায় ১৪০ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য।

    বিশেষজ্ঞদের বলছেন, হ্যাকারদের আক্রমণ থেকে বাঁচতে শীঘ্রই বদলে ফেলা উচিত পাসওয়ার্ড। বড়-ছোট অক্ষর, সিম্বল, নম্বরসহ আরও শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

    সূত্র: দ্য সান

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757