শনিবার, এপ্রিল ২৪, ২০২১

সবাইকে অনেক কষ্ট করতে হয়েছে -মিথিলা

  |   শনিবার, ২৪ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

সবাইকে অনেক কষ্ট করতে হয়েছে -মিথিলা

ছোট পর্দার রাফিয়াথ রশিদ মিথিলা যাত্রা শুরু করেছেন বড় পর্দায়। তার প্রথম ছবির নাম ‘অমানুষ’। পরিচালনা করছেন অনন্য মামুন। এই ছবিতে মিথিলার বিপরীতে আছেন নিরব। লকডাউনের কারণে আপাতত স্থগিত রয়েছে সিনেমাটির কাজ। প্রথম লটে বান্দরবন, গাজীপুর ও ঢাকার আশেপাশে শুটিং করেছেন অভিনেত্রী। কাজের অভিজ্ঞতা কেমন ছিল? মিথিলা মানবজমিনকে বলেন, এটা অ্যাকশন-থ্রিলার টাইপের ছবি। সবাইকে অনেক কষ্ট করতে হয়েছে।
নিরবের সাথে বহু বছর আগে কাজ করেছিলাম। অভিনয় করা হয়নি কখনও। এবার করলাম। যতটুকু শুটিং করেছি ভালো লেগেছে। ভালো একটা ইউনিট, প্রফেশনাল।
সিনেমা আর নাটকে কাজের পার্থক্য কেমন দেখছেন? মিথিলা বলেন, সিনেমার শুটিং অনেক বড় পরিসরে হয়। নাটকে দেখা যায় একটা বাড়ির ভেতর বা আশেপাশে রাস্তাঘাটে শুট হয়। কিন্তু সিনেমায় বড় সেট বানানো হয়। যদিও আমরা জঙ্গলের ভেতর কাজ করেছি। কিন্তু সেখানেও সেট ডিজাইন করা ছিল। নাটকে ছোট ছোট শর্ট নেয়া যায়। সিনেমায় সেটা যায় না। একটা দৃশ্য লম্বা সময় ধরে করতে হয়। আর নাটকে মোটামুটি অভিনয়, অভিব্যক্তি বা সংলাপের মাধ্যমে গল্পটা বলে দেয়া যায়।
কিন্তু সিনেমায় সেটা সম্ভব না। ছোট ছোট আবেগ, পারিপার্শ্বিকতা, পরিবেশটাকে বোঝাতে হয়।  আমার কাছে সিনেমা ও নাটকে কাজ করাটা একদমই আলাদা মনে হয়েছে। এই সিনেমার বাকি কাজ কবে হবে? মিথিলা বলেন, আমরা লকডাউন ওঠার অপেক্ষায় আছি। এরপরই বাকি শুটিং হবে। লকডাউনের কারণে সিডিউল জটিলতায় পড়েছেন কি? মিথিলা বলেন, হ্যাঁ। সিনেমার শুটিং করে ঈদের নাটকের কাজ করার কথা ছিল। কিন্তু ঝামেলা হয়ে গেলো। সিনেমার শুটিংই শেষ করতে পারলাম না। সিনেমায় নিয়মিত হওয়ার ইচ্ছে আছে? উত্তরে মিথিলা বলেন, আছে। আমি যেহেতু আগে সিনেমা করিনি তাই ধারণা ছিল যে, মাসের পর মাস বোধহয় কাজ করতে হবে।  কিন্ত সেভাবে টানা শুটিং হয় না। লোকেশন অনুযায়ী ভেঙে ভেঙে শুটিং হয়। উপস্থাপনাও তো করছেন? মিথিলা বলেন, জি ফাইভের ব্যানারে সেলিব্রেটি টক শো করছি। অনলাইন থেকে হয়। আমার শোয়েরর নাম ‘অনেক অজানা কথা’। সেলিব্রেটিদের অনেক অজানা কথা জানানোর চেষ্টা করবো। লকডাউনে কীভাবে সময় কাটছে? মিথিলা বলেন, মেয়ের সাথেই সময় কাটছে। এছাড়া অফিসের কাজ করছি  অনলাইনে।


Posted ১১:১২ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar