সোমবার, জুন ২০, ২০২২

সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ২০ জুন ২০২২ | প্রিন্ট  

সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আধুনিক শহর গড়তে শুধু মেয়র এবং কাউন্সিলর নয়, সবাইকে কাজ করতে হবে। সবাইকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। সেই সঙ্গে সবাইকে জবাবদিহিতার আওতায় আনা হবে। তবেই সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আধুনিক ঢাকা গড়ে তুলব।

সোমবার গুলশান নগর ভবনের হলরুমে ডিএনসিসির পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


মেয়র আতিকুল ইসলাম বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের নিয়েই ডিএনসিসি পরিবার। পরিবারের সবাইকে সঙ্গে নিয়েই ডিএনসিসি কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি আপনারা সততা, নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করলে আমরা আমাদের সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে পারব। চেষ্টা করলে যে সফল হওয়া যায় তার উদাহরণ হচ্ছে প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে।

পরিবহন চালক ও শ্রমিকদের জ্বালানি সাশ্রয় করার নির্দেশনা দিয়ে মেয়র বলেন, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্য বৃদ্ধির ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর দোকান ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। অতএব সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে। জ্বালানি ও বিদ্যুতের ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।


শ্রমিকদের কল্যাণে ডিএনসিসি গুরুত্ব সহকারে কাজ করছে জানিয়ে তিনি আরো বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের জন্য এরই মধ্যে ইন্স্যুরেন্স দিগুণ করা হয়েছে, পেনশন চালু করা হয়েছে, মৃত্যুকালীন অনুদান ৮ লাখ টাকা করা হয়েছে। চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। চালকদের সব নিয়ম মেনে এবং সাবধানতা অবলম্বন করে গাড়ি চালাতে হবে।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক ড. মোহাম্মদ মাহে আলম, ডিএনসিসির কাউন্সিলর, ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Posted ৭:৪২ অপরাহ্ণ | সোমবার, ২০ জুন ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]