বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০

সমগ্র বিশ্ব যখন আতঙ্কিত তখন কালীগঞ্জের চিত্র ভিন্ন

আজগর পাঠান কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

সমগ্র বিশ্ব যখন আতঙ্কিত তখন কালীগঞ্জের চিত্র ভিন্ন

সমগ্র বিশ্ব যখন করোনা নামক ভয়াবহ ভাইরাস নিয়ে আতংকিত! ঠিক এর উল্টোটা দেখা যাচ্ছে কালীগঞ্জ বাজারের দৃশ্য।
বৃহস্পতিবার বিকালে কালীগঞ্জ থানাধীন বিভিন্ন বাজার পরিদর্শনের সময় কালীগঞ্জ বাজারের দৃশ্যটা ছিলো ব্যতিক্রম।বাজারের বেশিরভাগ দোকান বন্ধ থাকলেও ভোজ্যপণ্য ও কাঁচাবাজারের দোকান গুলো খোলা ছিলো।
সারাদেশ ব্যাপি লকডাউন থাকা স্বত্তেও কালীগঞ্জ বাজারে অন্যান্য সাধারণ দিনের মতই ভিড় দেখা গেছে। এখানে ছবির ক্যাপশনে যা দেখা যাচ্ছে, ক্রেতাদের ভিড় ছিলো চোখে পড়ার মত এবং কিশোর বয়সের দুজন বিক্রেতা বিনা হ্যন্ড গ্লাভসে যে ভাবে হাতে হাত স্পর্শ করছে এতে করে অনাকাঙ্ক্ষিত ভাবে ছড়িয়ে পড়তে পারে ভয়াবহ করোনা ভাইরাস!সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও বাজারে এই রকম অতিরিক্ত ভিড়ের কারণে গা ঘেষাগেষিতে অজান্তেই কালীগঞ্জসহ সমগ্র বাংলাদেশে ছড়িয়ে পড়তে পারে এই ভয়ংকর ভাইরাস।
এ দিকে পুলিশ কালীগঞ্জ থানাধীন রাস্তাঘাট ও বিভিন্ন বাজার টহলে থাকলেও সাধারণ মানুষের ভিতরে এখনও পুরোপুরি সচেতনতা তৈরি হয় নি।এ ভয়ংকর মহামারী থেকে বাঁচতে হলে এখনো সময় আছে সকলেই সচেতন হতে হবে।তাই বাঁচতে হলে সরকারের নির্দেশনা মনতে হবে এবং বাজারে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে দুরত্ব বজায় রাখতে হবে। একইসাথে নিজ ঘরে থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে ভাইরাসের মোকাবেলা করতে হবে।


Posted ৯:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১