• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সময়ের সাহসী সন্তান আরিফুর রহমান দোলন

    | ১৯ জুলাই ২০২০ | ১০:৪৩ পূর্বাহ্ণ

    সময়ের সাহসী সন্তান আরিফুর রহমান দোলন

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক সৎ, যোগ্য, মেধাবী, তরুণ্যের অহংকার সময়ের সাহসী সন্তান ফরিদপুর আলফাডাঙ্গা উপজেলার গর্বিত সন্তান, জনগণের প্রিয় মুখ জননেতা আরিফুর রহমান দোলন।


    ছাত্র জীবন থেকেই ছাত্র রাজনীতিতে নাম লিখিয়েছিলেন এবং সততা সাহসিকতার সাথে নিজেকে পরিচালিত করেছেন। ছাত্রজীবন থেকেই তিনি জনগণের পাশে দাঁড়িয়েছে নানান সুবিধা ও অসুবিধায় মানুষের পাশে থেকেছেন সাহায্য করেছেন।


    উচ্চশিক্ষার জন্য কলকাতায় অবস্থানকালে পশ্চিমবঙ্গে অধ্যয়নরত ছাত্রলীগের আদর্শের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ছাত্রলীগ পশ্চিমবঙ্গ (ভারত) এর যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং সফলতা সাথে পড়াশোনা শেষ করেন।

    সার্বক্ষণিক পেশা হিসেবে সাংবাদিকতাকে বেছে নেন।কাজ করেন বিভিন্ন পত্র পত্রিকায় এবং প্রথম আলোয় সিনিয়র রিপোর্টার হিসাবে দ্বায়িত্ব পালন করেন।

    তবে সব সময় বঙ্গবন্ধু আদর্শ মুক্তিযুদ্ধের সপক্ষে কলম ধরেছেন। যার প্রমাণ মেলে, বিএনপি জামাত নেতৃত্বধীন চারদলীয় জোট সরকারের আমলে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠেছিল। আরিফুর রহমান দোলন ভাই তখন জঙ্গিবাদের সলুক সন্ধানে বেরিয়ে পড়েন। ঘুরে বেড়ান রাজশাহীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে। জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদের মূল হোতা শায়েখ আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের গোপন আস্তানা সহ নানা কর্মকাণ্ডের খবর বের করে আনেন।সততা সাহসীকতার সাথে জীবনের ঝুঁকি নিয়ে মুজীবিয় আদর্শ বুকে ধারণ করে দেশের জন্য কাজ করে গেছেন।

    পরবর্তীতে দেশের উন্নয়নে জনগণের উন্নয়নে সমাজের উন্নয়ন অবকাঠামোয় নিজেকে বিলিয়ে দিয়েছেন ফরিদপুর ১আসনের জনতার মাঝে।

    সততা সাহসিকতার সাথে জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার প্রত্যয় ও সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলা গড়ার লক্ষ্যে প্রতিষ্ঠা করেছে সমাজ সেবা সংস্থা কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন। কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছেন কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলন।

    ফরিদপুর-১ আসনের আলফাডাঙ্গা বোয়ালমারী মধুখালীতে একক প্রচেষ্টায় সৎ সাহসিকতার সাথে নিজস্ব অর্থায়নে উন্নয়ন অবকাঠামোয় রেখে চলেছেন এক নজিরবিহীন অবদান।
    সমাজের কল্যাণে মানুষের সেবায় কাজ করতে গেলে অনেক ঝড় ঝাপটা আলোচনা-সমালোচনা বাধা-বিপত্তি থাকবেই সবকিছু উপেক্ষা করে সৎ সাহসের সাথেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।

    এই সৎ সাহসিকতা নিয়ে দেশ ও জনগণের কল্যাণে উন্নয়ন অবকাঠামোয় নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন ফরিদপুর-১ আসনে জনবান্ধব নেতা সময়ের সাহসী সন্তান অত্র এলাকার উন্নয়নের রূপকার “দৈনিক ঢাকা টাইমস” ও অনলাইন নিউজ পোর্টাল, “ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডটকম” এর সম্পাদক, কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ আওয়ামীলীগ, ফরিদপুর জেলা শাখা, সাবেক সহ-সভাপতি বাংলাদেশ কৃষক লীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ” কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4609