• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত, পাহাড় ধসের শঙ্কা

    অগ্রবাণী ডেস্ক | ১৪ জুন ২০১৭ | ১:৪৪ অপরাহ্ণ

    সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত, পাহাড় ধসের শঙ্কা

    উত্তর বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দর এলাকায় ৩ নম্বর স্থানীয় সর্তকতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সঞ্চালনশীল মেঘমালার কারণে দেশের উপকূল ও সমুদ্র বন্দর এলাকার উপর দিয়ে ধমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোনো কোনো এলাকায় ভারি বর্ষণ থেকে অতি ভারি বর্ষণ হতে পারে যার ফলে পাহাড়ি এলাকায় ধসের সম্ভাবনা রয়েছে।


    আজ বুধবার চট্টগ্রাম আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ মেঘনাথ তংচঙ্গা এসব তথ্য জানান। তিনি বলেন, উত্তর বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হবার কারণে সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সর্তকতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সমুদ্র উপকুলে মাছ ধরা ট্রলার ও নৌকাগুলোকে উপকূলের পাশাপাশি থেকে সাবধানে চলাচলের জন্য বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গভীর সমুদ্রে না যাওয়ার জন্য বলা হয়েছে।

    ajkerograbani.com

    তিনি আরো বলেন, গতকাল বিকেল ৫টা থেকে আজ বিকেল ৫টা পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম বিভাগের কোনো কোনো এলাকায় ধমকা হাওয়া ও ঝড়ো হাওয়ার সঙ্গে ভারি বর্ষণ হতে পারে।

    টানা দু’দিনের ভারি বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলায় পাহাড় ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩৯ জনে দাঁড়িয়েছে।

    এদিকে নগরীর হালিশহর আগ্রাবাদ এলাকায় মহেশখাল বাঁধ অপসারণের কাজ চলছে দ্বিতীয় দিনের মতো। বাঁধটি অপসারণের ফলে জমে থাকা পানি নামতে শুরু করেছে। জলাবদ্ধতাও অনেকাংশে কমছে। বাঁধটি অপসারণে সন্তোষ জানিয়েছে এলাকাবাসী।

    চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা জানান, বাঁধটি অপসারণ করতে আরো দুই-একদিন সময় লাগবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757