বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সম্পদের হিসাব চেয়ে এ কে আজাদকে দুদকের নোটিস

ডেস্ক   |   সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

সম্পদের হিসাব চেয়ে এ কে আজাদকে দুদকের নোটিস

অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগের ‘প্রাথমিক প্রমাণ পাওয়ায়’ এফবিসিসিআইর সাবেক সভাপতি এ কে আজাদকে তার সম্পদের হিসাব দিতে বলেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার তাকে এ সংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য।
আজাদকে ২১ কর্মদিবসের মধ্যে সম্পদ বিবরণী জমা দিতে নোটিসটি পাঠিয়েছেন কমিশনের পরিচালক কাজী শফিকুল আলম।অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এর আগে ২০১৮ সালের ২২ মে এ কে আজাদকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিলেন দুদকের পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মীর মো. জয়নুল আবেদিন শিবলী।
এ প্রসঙ্গে এ কে আজাদ বলেন, নোটিসের বিষয়ে কিছু জানি না, এখনও পাইনি।
মূলত তৈরি পোশাকের ব্যবসা দিয়ে প্রতিষ্ঠা পাওয়া এ কে আজাদ, শাহজালাল ইসলামী ব্যাংকেরও একজন পরিচালক। তার হা-মীম গ্রুপের ব্যবসা ছড়িয়ে আছে বস্ত্র, প্যাকেজিং,পাট, চা, রসায়ন, পরিবহনসহ বিভিন্ন খাতে। এছাড়াও বেসরকারি টেলিভিশন স্টেশন চ্যানেল ২৪ এবং দৈনিক সমকাল আজাদের মালিকানাধীন টাইমস মিডিয়া লিমিটেডের দুটি প্রতিষ্ঠান। তিনি সমকালের প্রকাশক এবং চ্যানেল ২৪ এর ব্যবস্থাপনা পরিচালক।
এবারের নোটিসে বলা হয়েছে, দুদকের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে স্থির বিশ্বাস জন্মেছে যে আপনি এ কে আজাদ, আপনার জ্ঞাত আয়ের বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন।
নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে বা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইনের ২৬(২) ধারায় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে আজাদকে।
২০০৭ সালের ১৪ জুন থেকে বর্তমান পর্যন্ত আপনি আপনার নিজের, আপনার স্ত্রী, আপনার নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অবস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী অত্র আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে প্রেরিত ছকে নিম্নস্বাক্ষরকারীর বরাবরে দাখিল করতে নির্দেশ দেওয়া যাচ্ছে।

Facebook Comments Box


Posted ৭:১৮ অপরাহ্ণ | সোমবার, ২৭ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০