বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

সম্পর্কে একঘেয়েমি? উষ্ণতা ফেরাবেন যেভাবে

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

সম্পর্কে একঘেয়েমি? উষ্ণতা ফেরাবেন যেভাবে

যে কোনও সম্পর্ক তৈরি করতে অনেক সময় জটিলতা পোহাতে হয়। কিন্তু বেশিরভাগ মানুষই হয়তো জানেন না, সম্পর্কে যাওয়ার পর শুরু হয় আসল চ্যালেঞ্জ। সম্পর্ক তৈরির চেয়েও তা টিকিয়ে রাখা বেশি কঠিন। এক্ষেত্রে মানুষকে নানা ধরনের প্রতিকূলতা পার করে সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে হয়। দুটি মানুষ পরস্পরের সঙ্গে মিলে মিশেই এই চ্যালেঞ্জ নিতে পারেন।

বিশেষজ্ঞরা বলছেন, সম্পর্কের শুরুর সময়টা হল দারুণ মজার। এই সময়টা দ্রুত কেটে যায়। মানুষ এই সময়ে নিজেদের জানতে শুরু করেন। সম্পর্ক যত পুরনো হতে থাকে, তত বেশি সমস্যা দেখা যায়, একঘেয়েমি চলে আসে। এক্ষেত্রে প্রথমের দিনগুলিতে যেই আনন্দ ছিল, তা আর থাকে না।


বিশেষজ্ঞরা বলছেন, যে কোনও সম্পর্কে এক সময় একঘেয়ে  লাগতে পারে। ভালোবাসার ক্ষেত্রে আসতে পারে, আসতে পারে দাম্পত্যে। সম্পর্কে এমন কোনও মুহূর্ত তখনই ব্যবস্থা নেওয়া উচিত। তা না হলে সেই সম্পর্ক ডুবে যেতে বেশি সময় লাগবে না।

বিশেষজ্ঞদের কথায়, কোনও কোনও ক্ষেত্রে সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়া বড্ড কঠিন একটি কাজ। এক্ষেত্রে সম্পর্ক কিছুটা দূর এগনোর পরই দেখা দেয় মস্ত সমস্যা। তাই  সকলেরই এই দিকটায় বিশেষ নজর দিতে হবে।


সম্পর্কে হারানো উষ্ণতা পেলাতে কিছু বিষয় অনুসরণ করতে পারেন। যেমন-

একে অপরের প্রশংসা করুন : প্রশংসা যে কোনও মানুষ ভালোবাসে। তাই আপনার সঙ্গীকে খুশি রাখতে চাইলে তার প্রশংসা করুন। এই প্রশংসার মাধ্যমেই তার সম্পর্কে নতুন করে আগ্রহ তৈরি হবে। তখন সহজেই আপনারা ভালো থাকতে পারবেন। আর অবশ্যই প্রশংসা করার জন্য বড় কোনও কারণ খুঁজতে যাবেন না। ছোট ছোট কারণেও করুন প্রশংসা।

Posted ২:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]