• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সম্মেলনের ৪৮ দিন পরেও হয়নি ছাত্রলীগ কমিটি, নেতৃত্বের আলোচনায় যারা

    নিজস্ব প্রতিবেদক | ২৯ জুন ২০১৮ | ৮:০২ অপরাহ্ণ

    সম্মেলনের ৪৮ দিন পরেও হয়নি ছাত্রলীগ কমিটি, নেতৃত্বের আলোচনায় যারা

    জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন যে নতুন নেতৃত্ব ঘোষণার কথা ছিল, সেটি হয়নি ৪৮ দিনেও। কবে আসছে কমিটি- এমন প্রশ্নে সুনির্দিষ্ট তারিখও জানা নেই কারো।


    গত ১১ এবং ১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন হয় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। সম্মেলনের প্রথম দিন দেয়া ভাষণে সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা ভোটাভুটির বদলে সমঝোতায় নেতৃত্ব বাছাইয়ের নির্দেশ দেন।


    এবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আবেদন করে মোট ৩২৩ জন। কাউন্সিল অধিবেশনে তাদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক করা নিয়ে সিদ্ধান্তে পৌঁছতে না পেরে নেতৃত্ব নির্বাচনের সংক্ষিপ্ত একটি তালিকা শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেয় ছাত্রলীগের বর্তমান কমিটি। কিন্তু সেখান থেকে কাউকে বাছাই করা হয়নি এখনও।

    এই বিলম্বের কারণে ছাত্রলীগের নেতৃত্বে আসতে ইচ্ছুকদের মধ্যে হতাশা তৈরি হয়েছে। তারাও নানাভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করে জানার চেষ্টা করছেন বিষয়টি। কিন্তু কেউই কোনো জবাব দিতে পারছেন না।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সম্ভাব্য নেতাদের বিষয়ে খোঁজ খবর নিতে গিয়ে এবার বংশের খোঁজও নিচ্ছেন। বিতর্কিতের পাশাপাশি বিরুদ্ধ রাজনৈতিক দর্শনের অনুসারীদের কারও অনুপ্রবেশ ঠেকাতে এই কাজটি করছেন তিনি।

    আগামী নেতৃত্বে যারা আসতে পারেন

    সাবেক কমিটির আদিত্য নন্দী (সহ-সভাপতি), সোহান খান (সহ-সভাপতি), গোলাম রাব্বানী (শিক্ষা ও পাঠচক্র সম্পাদক), ঢাবির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স ও সদস্য রেজাউনুল হক চৌধুরী শোভন। বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আশিকুল পাঠান সেতু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ-প্রচার সম্পাদক, মেধাবী ও পরিচ্ছন্ন ছাত্রনেতা, কবি জসীম উদদীন হল ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবিও আলোচনায় রয়েছেন।

    প্রসঙ্গত, ছাত্রলীগের সর্বশেষ ২৮ তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ২৫ ও ২৬ জুলাই। সম্মেলনের দ্বিতীয় দিনে সাইফুর রহমান সোহাগকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছিল।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673