সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের বাসা নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা

  |   মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

সরকারি কর্মকর্তাদের বাসা নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা

সরকারি কর্মকর্তাদের জন্য তৈরি করা হয়েছে বাসা। সেই বাসাতেই তাদের থাকতে হবে। কোনো কর্মকর্তা যদি সরকারি বাসা বরাদ্দ নিয়ে সেখানে না থাকেন, তাহলে ওই কর্মকর্তা বাসাভাড়া ভাতা পাবেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। একনেক বৈঠক শেষে পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম সাংবাদিকদের একথা বলেন।
পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সরকারি কর্মকর্তাদের জন্য রয়েছে নির্ধারিত বাসা। শিক্ষক, চিকিৎসকসহ অন্য কর্মকর্তা-কর্মচারীদের জন্যও বাসা বানানো হয়েছে। কিন্তু তারা সেসব বাসায় থাকেন না। সরকারি বেতন বৃদ্ধির ফলে এখন যে বাসা ভাড়া পাওয়া যায়, সেটার চেয়ে কম পয়সায় বাইরে বাসা ভাড়া পাওয়া যায়। ফলে তারা বাইরে থাকেন। এ জন্য সরকারি টাকায় তৈরি বাসাগুলো অব্যবহৃত থাকে। নষ্ট হয়ে যায়।
এ সময় পরিকল্পনা সচিব বলেন, এ কারণে প্রধানমন্ত্রী একনেক সভায় একটা নির্দেশনা দিয়েছেন, যাদের নামে বাসা বরাদ্দ হবে, বিশেষ করে নির্ধারিত বাসাগুলোতে তাদের থাকতেই হবে। যদি না থাকেন, তাহলে বাড়িভাড়া বাবদ যে ভাতা পান, সেটি আর পাবেন না। এই বিষয়ে প্রধানমন্ত্রী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।
তিনি আরও বলেন, একনেকে ৩ হাজার ৩০৮ কোটি টাকা ব্যয়ে মোট ৫টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

Facebook Comments Box


Posted ৭:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০