মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

সরকারি গাছ কাটার হিড়িক

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

সরকারি গাছ কাটার হিড়িক

লকডাউনের মধ্যে পিরোজপুরের নাজিরপুরে সরকারি গাছ কেটে নেওয়ার হিড়িক পড়েছে। এমনই একটি ঘটনায় ভ্রাম্যমাণ আদালত ২ জনকে কারাদণ্ড দিয়েছেন।

জানা গেছে, উপজেলার নাজিরপুর-শ্রীরামকাঠি সড়কের শ্রীরামকাঠি বন্দর সংলগ্ন মন্দিরের পূর্বপাশের রাস্তার দু’পাশের ৬টি বড় মেহগনি গাছ কেটে ফেলেছেন স্থানীয়রা। সেখানে পাকা ভবন তৈরির জন্য রাস্তার পাশে লাগানো গাছ কেটেছেন স্থানীয় দিলীপ বড়াল ও মনমত শিকদার। স্কুলশিক্ষক দিলীপ বড়াল ৪টি গাছের মাঝ অংশ থেকে কেটে ফেলেছেন। গাছ কাটার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, ভবন তৈরিতে সমস্যার কারণে ওই গাছ কেটেছেন। এ ছাড়া মনমত শিকদারের কাছে তার ভবনের সামনে রাস্তার দুটি গাছ কাটার কারণ জানতে চাইলে তিনি অফিসের অনুমতিতে গাছ কেটেছেন বলে জানান।


অন্যদিকে, উপজেলার সদর ইউনিয়নের কাটাবুনিয়া বাজারে রাস্তার পাশে থাকা ৪টি অতি পুরাতন অর্জুন গাছের মাঝ অংশ থেকে কেটে নিয়েছেন স্থানীয় আক্রাম আলী নামের এক ব্যবসায়ী। তিনি জানান, ওই গাছ পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কেটেছে। তবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ওই গাছের সামান্য ডাল কেটেছে বলে জানান। এ ছাড়া উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের সরকারি আবাসনের ৯টি রেইনট্রি গাছ স্থানীয় জাহিদ খানের নেতৃত্বে ফিরোজ শেখ ও আলমগীর শেখ কেটে নিয়েছেন।

এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাখাওয়াত জামিল সৈকত সরেজমিন পরিদর্শন করে ফিরোজ ও আলমগীরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিন করে কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত ফিরোজ ওই আবাসনের আইয়ুব আলী শেখের ও আলমগীর জয়নুদ্দিন শেখের ছেলে।


Posted ৩:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]