শুক্রবার, জুলাই ২, ২০২১

সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের অভিযোগ

  |   শুক্রবার, ০২ জুলাই ২০২১ | প্রিন্ট  

সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের অভিযোগ

কুষ্টিয়ার কুমারখালীর প্রধান সড়কের গণমোড় এলাকায় সরকারি রাস্তা দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণের অভিযোগ ওঠেছে। এদিকে ভবন নির্মাণকাজে বাধা দিলে স্থানীয় দোকানদারদের ওপর চড়াও হয়েছেন ভবন নির্মাণকারী। অভিযোগ পেয়ে রাস্তার বিষয়টি নিশ্চিত না হওয়া পর্যন্ত নির্মাণকারীকে নির্মাণকাজ বন্ধ রাখতে বলেছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি)। কুমারখালী বাঁখই রাগিব হাসান কলেজের প্রভাষক ও শতরুপা বস্ত্র বিতানের স্বত্বাধিকারী আখিরুজ্জামান শাহিন ভবনটি নির্মাণকাজ শুরু করেন গেল বুধবার।
স্থানীয় দোকানদার আসাদ বলেন, বুধবার সকালে ব্যবসায়ীরা দেখেন- মুল সড়ক ও পাশ্ববর্তী সড়কের মধ্যে ভবনের বেজ ও কলাম নির্মাণ করা হচ্ছে । সাইড রাস্তা ৪ ফুটের প্রায় ১ ফুট কেটে ফেলায় ক্ষুব্ধ হন তারা। এ সময় নির্মাণকাজে বাধা দিতে গেলে তাদের উপর চড়াও হয় শাহিন । ঘটনাটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি)কে জানান ব্যবসায়ীরা।
পৌরসভার সহকারী প্রকৌশলী আকরামুজ্জামান বলেন, সরেজমিনে দেখা গেছে- সে (শাহিন) রাস্তার মধ্যে ভবন নির্মাণকাজ করেছে। প্রধান সড়কে ৫ ফুট ও সাইড সড়কে ৩ ফুট জায়গা ফেলে রেখে নির্মাণকাজ করার বিধান রয়েছে পৌর আইনে। কিন্তু সে কোনো নিয়মের তোয়াক্কা করেনি।তিনি আরো জানান, এখনো ভবনের নকশা অনুমোদন হয়নি।
পৌর মেয়র সামছুজ্জামান অরুন জানান, ইতিমধ্যে তাকে কলাম ভেঙে পৌরসভার জায়গা ৩ ফুট ফেলে রেখে নির্মাণকাজ করার জন্য লিখিত নোটিশ পাঠানো হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তামান্না তাসনীম জানান, যেহেতু বাজারের মধ্যে প্রধান সড়ক ভেঙে কাজ করছিলো, সে কারণে রাজস্বের কোন জায়গা আছে কি-না নিশ্চিতের জন্য নির্মাণকাজ বন্ধ করে দেয়া হয়েছে। নির্মাণকারীকে কাগজপত্র দেখাতেও বলা হয়েছে । তিনি আরো জানান, বৃহস্পতিবার রাতে নির্মাণকাজ করার সংবাদ পেয়ে পুলিশ ও দাফতরিক লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়। আবার নাকি শুক্রবার সকালে কাজ করেছে। বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
অভিযুক্ত শাহিন জানান, আমার নিজের সম্পত্তিতে ভবন নির্মাণ করছি। কাজ করতে যেয়ে একটু রাস্তা ধসে যাচ্ছিলো, মেয়র ও এসিল্যান্ড কাজ বন্ধ করতে বলায় এখন বন্ধ আছে। রাস্তা ধ্স প্রতিরোধে বালু ফেলেছেন বলেও জানান তিনি।


Posted ১১:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]