• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সরকারের অনুমতি ছাড়া ফেসবুক ব্যবহারে কারাদণ্ড

    অগ্রবাণী ডেস্ক | ১৭ মে ২০১৭ | ১০:৩৭ পূর্বাহ্ণ

    সরকারের অনুমতি ছাড়া ফেসবুক ব্যবহারে কারাদণ্ড

    সরকারের অনুমতি ছাড়া ফেসবুক-টুইটারসহ অন্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে নতুন আইন প্রণয়নের পরিকল্পনা করছে মিসর।


    মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অ্যাকাউন্ট খোলার আগে ব্যবহারকারীদের সরকারের কাছে রেজিস্ট্রেশনের জন্য আবেদন করতে হবে। তাঁদের মধ্য থেকে যোগ্য ব্যক্তিরাই অ্যাকাউন্ট খোলার অনুমতি পাবেন। আর সরকারি এ আইন অমান্য করার শাস্তি হতে পারে কারাদণ্ড ও চড়া জরিমানা।

    ajkerograbani.com

    এই প্রস্তাবনার পরিকল্পনা করেন মিসরের পার্লামেন্ট সদস্য রিয়াদ আবদেল সাত্তার। মিসরের সংবাদমাধ্যম ইজিপ্ট ইনডিপেনডেন্টকে তিনি বলেন, ‘এ আইনের ফলে ব্যবহারকারীদের একটি সরকার নিয়ন্ত্রিত ইলেকট্রনিক ব্যবস্থার অন্তর্ভুক্ত হতে হবে। সেটি তাদের ফেসবুক ব্যবহারের অনুমতি দেবে। এতে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে নজরদারিতে সরকারের সুবিধা হবে।’

    আবদেল সাত্তার আরো বলেন, আইনের সংশোধনীগুলো সন্ত্রাসবাদ ও প্ররোচনামূলক কার্যকলাপের বিরুদ্ধে লড়াই করতে সরকারকে সাহায্য করবে। পার্লামেন্টের ৬০ জন সদস্য তাঁর এই প্রস্তাবের সঙ্গে একমত বলে জানিয়েছেন সাত্তার। বর্তমানে প্রস্তাবনাটি পর্যালোচনার জন্য দেশটির পার্লামেন্টারি কমিটির কাছে জমা দেওয়া হয়েছে।

    সাত্তার মিসরের ফ্রি ইজিপ্সিয়ান পার্টির একজন সংসদ সদস্য। রাজনৈতিক এই দলটি মিসরের পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা ধরে রেখেছে। পার্লামেন্টের ৫৯৬টি আসনের মধ্যে ৬৫টি ফ্রি ইজিপ্সিয়ান পার্টির দখলে। তবে জনপ্রিয় এ দল নতুন আইন প্রস্তাবের পর সাধারণ মানুষের ক্ষোভের সম্মুখীন হচ্ছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757