বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারের ভাবমূর্তি উজ্জ্বলে সারাবিশ্বে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছেন ফারুক খান এমপি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

সরকারের ভাবমূর্তি উজ্জ্বলে সারাবিশ্বে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছেন ফারুক খান এমপি

সারাবিশ্বের সঙ্গে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে টানা তিনবার ক্ষমতা থাকা এ দলটি কূটনৈতিক তৎপরতার মাধ্যমে নিজেদের ভাবমূর্তি উজ্জল করার চেষ্টা করছে। বাংলাদেশে নিযুক্ত দেশগুলোর রাষ্ট্রদূত এবং বাংলাদেশের উন্নয়ন সহযোগী বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার শীর্ষ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা চালাচ্ছে হাইকমান্ড। এ কাজটি গুরুত্বের সঙ্গে করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব) মুহম্মদ ফারুক খান এমপি।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে অনুষ্ঠেয় বছরব্যাপী অনুষ্ঠানমালায় যোগ দিতে এবার ঢাকা আসবেন বিশ্ব নেতারা। এখন পর্যন্ত যারা আমন্ত্রণ গ্রহণ করে বাংলাদেশ সফরের সম্মতি দিয়েছেন তারা হলেন- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি, সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, ওআইসি সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমেদ আল-ওথাইমিন প্রমুখ।
জাতির পিতার জন্মশতবর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী, ভুটানের রাজা, জাতিসংঘের সাবেক মহাসচিব, ওআইসির সেক্রেটারি জেনারেল, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ অনেকে উপস্থিত থাকছেন বলে জানা গেছে। এসব বিশ্ব নেতারা বাংলাদেশে সফর কালিন সময়ে যারা তাদের তদারকির দায়িত্বে নিয়োজিত থাকবেন তাদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ফারুক খান এমপি অন্যতম।
জননেতা মুহাম্মদ ফারুক খান এমপি রোহিঙ্গাসহ জাতীয় বিভিন্ন ইস্যুতে, সারা বিশ্বের জনমত সৃষ্টিতে ছুটে চলেছেন বিশ্বের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। বর্তমানে তিনি রোহিঙ্গা প্রত্যাবাসনে কম্বোডিয়ার সমর্থন আদায়ে দেশটিতে সফর করছেন। সোমবার নম পেনের শান্তি প্রাসাদে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে সহায়তা চান পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান এমপি।
একজন সৎ, স্বচ্ছ, ক্লান্তিহীন ও জনবান্ধন নেতা হিসাবে আস্থা অর্জন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ বিশ্ববাসীর। এলাকায় উন্নয়নে রেখেছেন বিশেষ অবদান। ইতিমধ্যে ৫ বার সর্বোচ্চ ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২ টি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে সফলতার পরিচয় দিয়েছেন। দায়িত্ব পালন করছেন প্যানেল স্পিকার এবং সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির।
মুহাম্মদ ফারুক খান এমপি জনগুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে শতভাগ শফলতার পরিচয় দিয়ে আস্থা অর্জন করেছেন জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার। তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগকে শক্তিশালী করার যে দায়িত্ব আওয়ামী লীগের প্রধান দিয়েছিলেন তিনি সে দায়িত্ব পালনে শতভাগ সফল। তার নির্বাচনী এলাকায় কোন দলীয় বিশৃঙ্খলা নেই। কমিটি গঠন হয় নিয়মতান্ত্রিক ভাবে। নেই কোন পদ বাণিজ্য।
কাশিয়ানী- মুকসুদপুর বাসী গর্বিত, অনুপ্রাণিত মুহাম্মদ ফারুক খান এমপির মতো একজন বিচক্ষণ নেতা পেয়ে। জননেত্রী শেখ হাসিনার শ্রেষ্ট আবিষ্কার, জননেতা মুহাম্মদ ফারুক খান এমপিকে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দেখতে চায় গোপালগঞ্জের সর্বস্তরের জনগণ।

Facebook Comments Box


Posted ১০:৪৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১