• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘সরকার ২৪ টাকা দরে ধান ও ৩৪ টাকায় সিদ্ধ চাল সংগ্রহ করবে’

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ১৬ এপ্রিল ২০১৭ | ৬:১৮ অপরাহ্ণ

    ‘সরকার ২৪ টাকা দরে ধান ও ৩৪ টাকায় সিদ্ধ চাল সংগ্রহ করবে’

    সরকার চলতি বছর ২৪ টাকা দরে ধান ও ৩৪ টাকা দরে সিদ্ধ চাল চাল সংগ্রহ করবে। এছাড়া ২৮ টাকা দরে গম ও ৩৩ টাকা দরে আতপ চাল সংগ্রহ করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।


    আগামী ২ মে থেকে ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়ে চলবে ৩১ আগস্ট পর্যন্ত এবং গম সংগ্রহ চলবে ১৮ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত।
    আজ খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

    ajkerograbani.com

    সভা শেষে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম সাংবাদিকদের আসন্ন বোরো মৌসুমে ৭ লাখ মেট্টিক টন ধান, ৮ লাখ মেট্টিক টন চাল এরমধ্যে ৭ লক্ষ মেট্টিক টন সিদ্ধ চাল এবং ১ লক্ষ মেট্টিক টন আতপ চাল এবং ১ লাখ মেট্টিক .টন গম কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    খাদ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং কমিটির অন্যান্য সদস্য ও বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

    খাদ্যমন্ত্রী আরো বলেন, সংগ্রহে এবার বৈপ্লবিক পরিবর্তন আনতে চাই। কৃষকদের সরাসরি প্রণোদনা দিতে এবং ফড়িয়াদের দৌরাত্ম কমাতে এবার একাউন্ট পেয়ি চেকের মাধ্যমে মূল্য পরিশোধ করা হবে।

    মন্ত্রী বলেন, এবার প্রতি কেজি বোরো ধান উৎপাদনে ২২ টাকা ও চাল উৎপাদনে ৩১ টাকা খরচ হয়েছে। গত বছর ধানের উৎপাদন খরচ ছিল কেজি প্রতি ২০.৭০ টাকা এবং চালের উৎপাদন খরচ ছিল কেজি প্রতি ২৯ টাকা। গত বছর ২৩ টাকা দরে ৭ লক্ষ মে.টন ধান এবং ৩২ টাকা দরে ৬ লক্ষ মে.টন চাল সংগ্রহ করে সরকার।

    গত বছর ৫ মে থেকে শুরু হয়ে সংগ্রহ অভিযান চলেছিল ৩১ আগস্ট পর্যন্ত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757