রবিবার, ফেব্রুয়ারি ২১, ২০২১

সরাইলে মহান শহিদ দিবস পালিত

  |   রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

সরাইলে মহান শহিদ দিবস পালিত

সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে সরাইল কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।
শহিদদের স্মরণে পুষ্ফস্তবক অর্পণ করেন সংরক্ষিত আসনের (৩১২) নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষে চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুল, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, পুলিশ প্রশাসন, স্থানীয় ফায়ার সার্ভিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরাইল সরকারি কলেজ, মহিলা কলেজ, সরাইল প্রেসক্লাব, জাতীয় পার্টি, বিএনপি, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা পূঁজা উদযাপন পরিষদ, ত্রিতাল সঙ্গীত নিকেতন, বিভিন্ন সরকারি বেসরকারি সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। গতকাল সূর্যোদয়ের সাথে উপজেলার সকল স্কুল কলেজ, সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহ ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।
স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন বয়স ও শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন, মাতৃভাষা বিষয়ে রচনা প্রতিযোগিতা। ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে মসজিদ সমূহে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মন্দির ও গির্জায় করা হয়েছে প্রার্থনা। এ ছাড়া সরাইল মহিলা কলেজ, দেওড়া আদর্শ উচ্চবিদ্যালয় ও মিতালী সমাজ কল্যাণ সমিতি স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও দোয়ার মাহফিল করেছেন।


Posted ৬:১২ অপরাহ্ণ | রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১