• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সাংবাদিক বালু হত্যা মামলায় ৫ আসামির যাবজ্জীবন

    | ১৮ জানুয়ারি ২০২১ | ৩:২৮ অপরাহ্ণ

    সাংবাদিক বালু হত্যা মামলায় ৫ আসামির যাবজ্জীবন

    খুলনায় একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হুমায়ুন কবীর বালু হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলার ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।


    সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সাইফুজ্জামান হিরো এ রায় দেন। দণ্ডপ্রাপ্তদের মধ্যে একজন পলাতক ও চারজন কারাগারে রয়েছে।

    ajkerograbani.com

    মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ২৭ জুন নগরীর শান্তিধাম মোড় এলাকায় দৈনিক জন্মভূমি পত্রিকা অফিসের সামনে সন্ত্রাসীদের বোমা বিস্ফোরণে নিহত হন পত্রিকাটির সম্পাদক ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হুমায়ুন কবীর বালু। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে আলাদা দু’টি মামলা করা হয়।

    হত্যা মামলায় ২০০৮ সালের ১৩ ফেব্রুয়ারি ৭ আসামিকে বেকসুর খালাস দেন আদালত। তবে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিস্ফোরক আইনে দায়ের করা মামলার ৫ আসামির সবাইকে সোমবার যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন বিচারক। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755