• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সাঈদ খোকন কি করবেন?

    ডেস্ক | ৩১ জানুয়ারি ২০২০ | ৫:১২ অপরাহ্ণ

    সাঈদ খোকন কি করবেন?

    এবার নির্বাচনে আওয়ামী লীগে সবচেয়ে বড় চমক ছিল ঢাকা দক্ষিণে মনোনয়ন দেওয়া। এই মনোনয়নে বর্তমান মেয়র বর্তমান মেয়র সাঈদ খোকনকে বাদ দিয়ে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এরপর থেকেই মন খারাপ সর্বশেষ সাঈদ খোকনের। এবারের নির্বাচনী প্রচারণায় তাকে যেমন দেখা যায়নি, তেমনি তার অনুগতরাও এই নির্বাচনের কার্যক্রমে শেখ ফজলে নূর তাপসের পক্ষে অংশগ্রহণ করেনি।


    যদিও তাপসের ঘনিষ্ঠ অনুসারীরা বলছেন যে, কৌশলগত কারণে সাঈদ খোকনের টিমকে নির্বাচনের প্রচারণা থেকে বাদ দেওয়া হয়েছে। কারণ বিগত সাড়ে চার বছরে মেয়র হিসেবে সাঈদ খোকন সুনামের চেয়ে বদনাম বেশি কামিয়েছেন। সেই বদনামের দায়ভার শেখ ফজলে নূর তাপস নিতে চান না। বিশেষ করে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে যে কেলেঙ্কারি হয়েছিল, তাতেই সাঈদ খোকন এবার নির্বাচনে মনোনয়নের দৌঁড়ে পিছিয়ে গেছেন বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন।


    কিন্তু সাঈদ খোকনকে নির্বাচনের প্রকাশ্য প্রচারণায় বাদ দেওয়া হলেও পুরান ঢাকা এলাকায় সাঈদ খোকনদের এলাকার একটা প্রভাব প্রতিপত্তি রয়েছে। বিশেষ করে সাঈদ খোকনের নানা মাজেদ সরদার পুরান ঢাকার একটি ঐতিহ্যবাহী নিয়ন্ত্রক পরিবার। ভোটের মাঠে তাদের ভূমিকা কি হবে তা এখনো রহস্যময়। শেষ পর্যন্ত সাঈদ খোকন এবং তার পরিবারেরা শেখ ফজলে নূর তাপসের পক্ষে অবস্থান নেবেন কিনা, তাদের যে ভোট ব্যাংক রয়েছে তার ভোটগুলো নৌকার পক্ষে পড়বে কিনা তা নিয়ে আওয়ামী লীগের মধ্যেই সংশয় রয়েছে।

    তবে আওয়ামী লীগের একজন নেতা বলছেন যে সাঈদ খোকনের ভূমিকা অবশ্যই গুরুত্বপূর্ণ। কিন্তু শুধু সাঈদ খোকনের ভূমিকার ওপর তাপসের জয়-পরাজয় নির্ভর করবে না। তবে নির্বাচনের মাত্র কয়েকদিন আগে শেখ ফজলে নূর তাপস সাঈদ খোকনের সঙ্গে দেখা করেন, সাঈদ খোকন প্রকাশ্যে তাপসকে সহযোগীতা করার আশ্বাস দেন। সেই প্রকাশ্য আশ্বাস নির্বঅচনে কতটা বাস্তবতা পাবে , সেটাই এখন দেখার বিষয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669