• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সাউথ এশিয়া রেডিও ক্লাবের “স্বর্ণ পদক” প্রদান

    | ২৮ নভেম্বর ২০২০ | ৩:২৫ অপরাহ্ণ

    সাউথ এশিয়া রেডিও ক্লাবের “স্বর্ণ পদক” প্রদান

     বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক ড. মির শাহ আলম এর চাকুরী থেকে অবসর এবং তাঁকে নিয়ে লেখা স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” মোড়ক উন্মোচন উপললক্ষে “সংবর্ধনা, শ্রোতা সম্মেলন এবং ডিএক্স প্রদর্শনী” অনুষ্ঠিত হয়েছে।


    ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার, রাজধানীর হোটেল ইম্পিরিয়ালে অনুষ্ঠানটির আয়োজন করে চীন, ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংবর্ধিত অতিথি ও অনুষ্ঠানের মধ্যমনি বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলম, বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মো: ওসমান গণি, বাংলাদেশে বেতারের পরিচালক (শিক্ষা) মো: ছালাহ উদ্দিন, পরিচালক (লিয়াজু) মো: আব্দুল হক, পরিচালক (ট্রান্সক্রিপশন) আনোয়ার হোসেন মৃধা ও আঞ্চলিক পরিচালক রওনক জাহান, অতিরিক্ত পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: আল আমিন খান, উপ-পরিচালক এ বি এম রফিকুল ইসলাম, দেওয়ান মো: আহসান হাবীব, মো: মোস্তাফিজুর রহমান, অভিনয়শিল্পী মনির খান শিল্পী, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের, ম্যারিগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, ভয়েস অব আমেরিকা (ভিওএ) এর প্রতিনিধি নাসরিন হুদা বিথি, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা ও ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ, বাংলাদেশ বেতারের বিভিন্ন বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মী, ঘোষক-ঘোষিকা, শিল্পী, ধারাভাষ্যকার, ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত শ্রোতা ও শ্রোতা সংগঠকবৃন্দ।


    তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ড. মির শাহ আলমের অবসর উপলেক্ষে বিশে^র সর্ববৃহৎ শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ তাঁকে মাইক্রোফোন খচিত “স্বর্ণ পদক” প্রদান করে।

    দিনব্যাপী অনুষ্ঠানটির সঞ্চলনা করেন, বাংলাদেশ বেতারের উপস্থাপক শামীম আহমেদ, লাইলা নার্গিস, মাহবুব সোবহান, কামরুন নাহার হেলেন, সালমা সুলতানা, ফয়সাল আহমেদ অনন্ত, তনিমা করিম, তারিক মোহাম্মদ, খান নজম-ই-এলাহি, ফামেতা আফরোজ সোহেলী।আলোকচিত্রী মোস্তাফিজুর রহমান মিন্টু দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিলো, বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমকে নিয়ে রচিত স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” এর মোড়ক উন্মোচন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী বা মুজিব বর্ষ-কে কেন্দ্র করে “বঙ্গবন্ধু ও বেতার” শীর্ষক “বাংলাদেশ ডিএক্স প্রদর্শনী” সাউথ এশিয়া রেডিও ক্লাবের বাৎসরিক শ্রেষ্ঠ শাখা ক্লাবের মাঝে পদক বিতরণ, বেতারের কর্মকর্তা, কর্মী ও শ্রোতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ।

    বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমের দীর্ঘ কর্মজীবনের স্মৃতিচারণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তী হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673